শনিবার, মে ৪, ২০২৪
প্রচ্ছদরাজনীতিলতিফ সিদ্দিকীকে চূড়ান্তভাবে বহিষ্কারের কারণ দর্শানোর নোটিশ পাঠানো হবে মঙ্গলবার

লতিফ সিদ্দিকীকে চূড়ান্তভাবে বহিষ্কারের কারণ দর্শানোর নোটিশ পাঠানো হবে মঙ্গলবার

লতিফ সিদ্দিকীকে আওয়ামী লীগ থেকে চূড়ান্তভাবে বহিষ্কারের জন্য কারণ দর্শানোর নোটিশ পাঠানো হবে মঙ্গলবার। ডাকযোগে তার টাঙ্গাইলের স্থায়ী ঠিকানায়  এ নোটিশ পাঠানো হবে বলে জানা গেছে। আওয়ামী লীগ সূত্রে জানা যায়, লতিফ সিদ্দিকীকে আওয়ামী থেকে কেন বহিষ্কার করা হবে না এ মর্মে কারণ দর্শানোর নোটিশ সোমবার প্রস্তুত করা হয়েছে। নোটিশের খসড়া সোমবার বিকেলে দলের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে নেওয়া হলে তিনি তা অনুমোদন দেন। এরপর দলের গঠনতন্ত্র অনুযায়ী নোটিশে স্বাক্ষর করার জন্য আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলামের কাছে পাঠানো হয়। সন্ধ্যার পর তিনি এ নোটিশে স্বাক্ষর করেন। নোটিশ প্রস্তুত সংক্রান্ত কার্যক্রম যখন সম্পন্ন হয় তখন ডাকযোগে পাঠানো সম্ভব নয় বলে মঙ্গলবার সকালে এটা পাঠানো হবে। আওয়ামী লীগের দপ্তর সূত্রে এ প্রক্রিয়াগুলোর তথ্য জানা যায়।

সম্প্রতি নিউইয়র্কে হজ নিয়ে বিরুপ মন্তব্য করায় সমালোচিত লতিফ সিদ্দিকীকে রোববার দুপুরে ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তিমন্ত্রী পদ থেকে অপসারণ করা হয়।  এরপর রাতে আওয়ামী লীগের কার্যনির্বাহী সংসদের সভায় লতিফ সিদ্দিকীকে দলের সভাপতি মন্ডলীর সদস্যপদ থেকেও অব্যহতি দেওয়া হয়। সেই সঙ্গে তার আওয়ামী লীগের প্রাথমিক সদস্য পদ সাময়িক স্থগিত করা হয়। তাকে আওয়ামী লীগের প্রাথমিক সদস্য পদ থেকে চূড়ান্তভাবে বহিষ্কারের সিদ্ধান্তও হয় এ সভায়।

তবে দলের গঠনতন্ত্র অনুযায়ী তাকে দল থেকে কেন বহিষ্কার করা হবে না তা জানতে চেয়ে ৭ দিনের কারণ দর্শানোর নোটিশ দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়। গঠনতন্ত্র অনুযায়ী ডাকযোগে এ নোটিশ পাঠানোর বিধান রয়েছে। সেই প্রক্রিয়া অনুসরণ করে মঙ্গলবার কারণ দর্শানোর নোটিশটি পাঠানো হবে।

আরও পড়ুন

সর্বশেষ