রবিবার, মে ১৯, ২০২৪
প্রচ্ছদরাজনীতিড. মাহবুব উল্লাহ’র ওপর সন্ত্রাসী হামলায় শত নাগরিকের প্রতিবাদ

ড. মাহবুব উল্লাহ’র ওপর সন্ত্রাসী হামলায় শত নাগরিকের প্রতিবাদ

প্রখ্যাত অর্থনীতিবিদ ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ড. মাহবুব উল্লাহর ওপর সন্ত্রাসী হামলার নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বুদ্ধিজীবীদের সংগঠন শত নাগরিক। শনিবার বিকেলে সংগঠনটির আহ্বায়ক প্রফেসর ড. এমাজউদ্দীন আহমদ ও সদস্য সচিব কবি আবদুল হাই শিকদার স্বাক্ষরিত এক বিবৃতিতে অবিলম্বে হামলাকারীদের গ্রেফতার এবং শাস্তির দাবি জানানো হয়।

বিশিষ্ট শিক্ষাবিদ ও রাজনৈতিক বিশ্লেষক ড. মাহবুব উল্লাহ শত নাগরিকের যুগ্ম আহ্বায়ক। শনিবার দুপুরে রাজধানীর হাইকোর্ট প্রাঙ্গণে হত্যার উদ্দেশ্যে তার ওপর হামলা চালায় সন্ত্রাসীরা। বিবৃতিতে বলা হয়, প্রফেসর ড. মাহবুব উল্লাহ দেশের একজন জ্যেষ্ঠ নাগরিক। অর্থনীতি, রাজনীতি, সমাজনীতি, ইতিহাস, আন্তর্জাতিক সম্পর্ক সহ জ্ঞান-বিজ্ঞানের অনেক শাখায় তার বিচরণ।

ঊনসত্তরের গণঅভ্যুত্থানের এই মহানায়ক একজন বীর মুক্তিযোদ্ধা এবং স্বৈরাচারী শক্তির বিরুদ্ধে সাহসী উচ্চারণের প্রতীক। এজন্যই হত্যার উদ্দেশ্যে তার ওপর হামলা করা হয়েছে বলে অভিযোগ আনে শত নাগরিক। অবিলম্বে হামলাকারীদের চিহ্নিত করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানানো হয় বিবৃতিতে।

বিবৃতি প্রদানকারী শত নাগরিকের নেতৃবৃন্দ হলেন- আহ্বায়ক প্রফেসর ড. এমাজউদ্দীন আহমদ, যুগ্ম আহ্বায়ক বিচারপতি আবদুর রউফ, সদস্য সচিব কবি আবদুল হাই শিকদার, সদস্য প্রফেসর ডা. এম এ মাজেদ, অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন, প্রফেসর ড. খন্দকার মোস্তাহিদুর রহমান (জাবি), প্রফেসর ড. আ,ফ,ম ইউসুফ হায়দার (ঢাবি), প্রফেসর ড. সদরুল আমিন (ঢাবি), প্রফেসর ড. তাজমেরী এস এ ইসলাম (ঢাবি), প্রফেসর ড. আবদুর রহমান সিদ্দিকী (রাবি), প্রফেসর ড. আজহার আলী সরকার (রাবি), প্রফেসর ড. হাসান মোহাম্মদ (চবি), প্রকৌশলী আবু সুফিয়ান (চট্টগ্রাম), প্রফেসর ড. রেজাউল করিম (খুলনা) ও প্রফেসর ডা. জাফরুল্লাহ চৌধুরী (খুলনা)।

আরও পড়ুন

সর্বশেষ