রবিবার, মে ১৯, ২০২৪
প্রচ্ছদরাজনীতিসরকার সংলাপের জন্য আগ্রহী না হলে জনগণও দিনের পর দিন বসে থাকবে...

সরকার সংলাপের জন্য আগ্রহী না হলে জনগণও দিনের পর দিন বসে থাকবে না : খালেদা জিয়া

বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া বলেছেন, সরকার সংলাপে এগিয়ে না আসলে দেশের মানুষ সংলাপের জন্য অনির্দিষ্টকাল বসে থাকবে না। শনিবার দুপুরে রাজধানীর ইন্সটিটিউশন অব ইঞ্জিনিয়ার্স মিলনায়তনে ‘ইঞ্জিনিয়ার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ’ (অ্যাব) এর মহাসমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখার সময় এ কথা বলেন খালেদা জিয়া।

৫ জানুয়ারির নির্বাচনের আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্বাচনী অঙ্গীকারের কথা উল্লেখ করে খালেদা জিয়া তার বক্তব্যে বলেন, ‘৫ জানুয়ারির নির্বাচনের আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছিলেন, ‘এই নির্বাচনের পর সবার সাথে আলোপ আলোচনার মাধ্যমে নতুন নির্বাচনের ব্যাপারে সিদ্ধান্ত নেয়া হবে।’

খালেদা জিয়া বলেন, ‘আমরা আশা করেছিলাম সরকার তাদের ওয়াদার কথা স্মরণ রেখে সংলাপের উদ্যোগ গ্রহণ করে একটি গ্রহণযোগ্য নির্বাচনের ব্যবস্থা করবে, কিন্তু সরকার সে ব্যবস্থা গ্রহণ না করে বিরোধী দলের ওপর দমন পীড়ন ও নির্যাতন চালিয়ে যাচ্ছে।’ তিনি এ সময় সরকারের প্রতি হুঁশিয়ারি দিয়ে বলেন, সরকার সংলাপের জন্য আগ্রহী না হলে জনগণও সরকারের সংলাপের অপেক্ষায় দিনের পর দিন বসে থাকবে না। আন্দোলন করেই এ সরকারের পতন ঘটাবে।

এ ব্যাপারে বিএনপির অবস্থান তুলে ধরে খালেদা জিয়া বলেন, আমরা এখন দলকে গতিশীল করছি। খুব শিগগিরই সরকারকে পুনরায় নির্বাচনে বাধ্য করার আন্দোলনে নামবে বিএনপি। এ আন্দোলনে প্রকৌশলীরা সহ দেশের সর্বস্তরের পেশাজীবী ও সাধারণ মানুষের সমর্থন চান তিনি।

  • বিষয়:
  • top
আরও পড়ুন

সর্বশেষ