রবিবার, মে ১৯, ২০২৪
প্রচ্ছদরাজনীতিহাসিনার দৌর্দণ্ড প্রভাব আর থাকবে না : মির্জা আব্বাস

হাসিনার দৌর্দণ্ড প্রভাব আর থাকবে না : মির্জা আব্বাস

গত বছর সরকার পতনের জন্য বিএনপি ডাকা ‘মার্চ ফর ডেমোক্রেসি’ কর্মসূচির সময় দলীয় চেয়ারপার্সন খালেদা জিয়ার বাসার সামনে বালুর ট্রাক ফেলে তাকে আটকে রাখা হলেও সেখানে না যাওয়ার স্মৃতি মনে করে এখনো লজ্জা পান দলটির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস। শনিবার রাজধানীতে একটি অনুষ্ঠানে খালেদা জিয়ার উপিস্থিতিতেই এই কথা স্বীকার করেন বিএনপির ঢাকা মহানগর কমিটির এই আহ্বায়ক।

তিনি বলেন, তখনকার রাজনৈতিক পরিবেশ দেখে আমাদের বোঝা উচিত ছিলো, ওইদিন আওয়ামী লীগ সরকার বিএনপি চেয়ারপার্সনকে তার গুলশানের বাসা থেকে বের হতে দেবেন না। তারপরও আমরা নেতারা সেখানে গেলাম না কেন? ‘ওই দিনটার কথা মনে পড়লে আমি এখনো লজ্জাবোধ করি। ওই দিনের ঘটনার পর আমি বেশ কিছুদিন ম্যাডামের সামনে আর যাইনি। পরে তার সামনে যেতে আমার খারাপ লেগেছে।’ ঘরের মধ্যে স্লোগান দিয়ে হিপোক্রেসি করার প্রয়োজন নেই উল্লেখ করে আব্বাস দলীয় নেতাকর্মীদের উদ্দেশে বলেন, ‘আমরা প্রস্তুত হয়ে বলি- ম্যাডাম, আমরা প্রস্তুত আপনি আসুন।

‘ম্যাডাম ডাক দিলেই আমরা যাব, এমনটি চিন্তা করে বসে থাকার দরকার নেই’, যোগ করেন বিএনপির স্থায়ী কমিটির এই সদস্য। তিনি দলের বর্তমান সাংগঠনিক অবস্থার কথা তুলে ধরে বলেন, আমাদের এই অবস্থা থাকবে না। মাঠে নেমে আসুন। হাসিনার দৌর্দণ্ড প্রভাবও আর থাকবে না। মির্জা আব্বাস এদিন দুপুরে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে বিএনপিপন্থী প্রকৌশলীদের সংগঠন ইঞ্জিনিয়ার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ-অ্যাব এর মহাসমাবেশে বিশেষ অতিথির বক্তব্য রাখছিলেন। এ মহাসমাবেশে যোগ দিতে বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া সকালে মিলনায়তনে পৌঁছান। ‘উন্নয়নের জন্য গণতন্ত্র’ স্লোগানে এ সমাবেশের আয়োজন করেছেন বিএনপিপন্থী প্রকৌশলীরা।

আরও পড়ুন

সর্বশেষ