সোমবার, ডিসেম্বর ৪, ২০২৩
প্রচ্ছদবিনোদন সময়বলিউড তারকাদের ভিন্নধর্মে আসক্তি!!

বলিউড তারকাদের ভিন্নধর্মে আসক্তি!!

hero- horinতারকাদের মতিগতি বোঝা দায়। কখনো গোপনে কখনও প্রকাশ্যে তারা জীবনের রঙে পরিবর্তন আনেন। ভালোবাসা মানেনা কোন ধর্ম বর্ণ এর চিত্র দেখা যায় শোবিজ জগতেই বেশি। ঢাকা টাইমস পাঠকদের জন্য দেয়া হল এমন কিছু ভিন্ন ধর্মী বিয়ের খবর যারা ভালোবাসায় জয়ী হয়েছেন। ধর্মীয় বাঁধা তাদেরকে টলাতে পারেনি বিন্দুমাত্র।

শাহরুখ খান – গৌরি খান: বলিউডে আসার আগেই অবশ্য পালিয়ে বিয়ে করেন শাহরুখ কান গৌরি খান। শাহরুখ মুসলিম হলেও হিন্দু গৌরিকে বিয়ে করেন অবশ্য হিন্দু ধর্ম মেনেই। বেশ সফল ভাবেই এ জুটি তাদের দাম্পত্য জীবনের কয়েক যুগ পার করেছেন। এ দম্পতির দুটি সন্তান রয়েছে এখন অপেক্ষায় রয়েছেন তৃতীয় সন্তানের।

আমির খান – কিরন রাও: মুসলিম আমির খান প্রথমে বিয়ে করেছিলেন হিন্দু রিনা দত্তকে। সেখানে ছাড়াছাড়ির পর দ্বিতীয়বারও আমির বিয়ে করেন হিন্দু মেয়ে বলিউড পরিচালক কিরন রাওকে। এ দম্পতির আযাদ নামে একটি সন্তান রয়েছে।

কারিনা কাপুর – সাঈফ আলী খান: বলিউডের নাম্বার ওয়ান হিরোইন কারিনা কাপুর বিয়ে করেছেন তার থেকে বয়সী সাঈফ আলী খানকে। এ দম্পতি এখন বলিউডের আলোচিত জুটি। কারিনা অবশ্য মায়ের ধর্ম খ্রিস্টান এর অনুসারি অন্যদিকে সাঈফ ইসলাম ধর্মের অনুসারি। এর আগে অবশ্য সাঈফ বিয়ে করেছিলেন তার চেয়ে বয়সে বড় অমৃতা সিং কে। অমৃতাও ছিলেন হিন্দু ধর্মের।

ঋত্বিক রোশন – সুজানা: বলিউডের হার্টথ্রব ঋত্বিক রোশন বিয়ে করেন বলিউডের টিপু সুলতান খ্যাত সঞ্জয় খানের মেয়ে সুজানকে। অবশ্য এটি ছিল প্রেমের বিয়ে। এ দম্পতির দুটি ছেলে রয়েছে এবং তারা বেশ সুখেই আছেন।

মালাইকা  – আরবাজ: বলিউডের আইটেম গার্ল মালাইকা অরোরা বিয়ে করেন বলিউডের আরেক শক্তিশালী পরিবারের পুত্র অভিনেতা প্রযোজক আরবাজ খানকে। আর দিব্যি করছেন সংসার ধর্ম।

রিতেশ দেশমুখ – জেনেলিয়া ডি সুজা: টানা আট বছর প্রেমের পর পরিনয়ে রূপ নেয় রীতেশ দেশমুখ ও জেনেলিয়া ডি সুজার প্রেমপর্ব। যদিও রীতেশ হিন্দু ধর্মালম্বির আর জেনেলিয়া খ্রিস্টান ধর্মের। আর দু রীতিতেই বিয়ে করে এই তারকা জুটি।

সুনীল দত্ত – নার্গিস: ভালোবেসে বিয়ের পিড়িতে বসেন সুনিল দত্ত নার্গিস দম্পতি। বিয়ের পরে নার্গিস অবশ্য হিন্দুধর্ম গ্রহন করেন এবং নির্মলা দত্ত নাম নেন।

মনসুর আলী খান পতৌদি – শর্মীলা ঠাকুর: সময়টা ১৯৬৭ সাল। সে সময়েই সকল বাঁধা বিপত্তি অগ্রাহ্য করে রীতিমত ঢাক ঢোল পিটিয়ে বিয়ের পিড়িতে বসেন বলিউডের তৎকালীন হার্টথ্রোব শর্মীলা ঠাকুর ও ভারতীয় জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক মনসুর আলী খান পতৌদি। বিয়ের জন্য শর্মীলা ধর্ম বদল করে নাম নেন আয়শা খান নামে।

অমৃতা অরোরা – শাকিল: খ্রিস্টান ধর্মে বিশ্বাসী বলিউড অভিনেত্রী অমৃতা অরোরা তার বোন মালাইকার পথই অনুসরণ করেছেন। মুসলিম ব্যবসায়য় সাকিলকে তিনি বিয়ে করেন ২০০৯ সালের ৪ মার্চ বান্দ্রা চার্চে।

সুনীল শেঠী – মানা কাদরি: একটি অনুষ্ঠানে সুনীল শেঠী দেখেন তার স্ত্রী মাত্র ১৭ বছর বয়সী মানা কাদরিকে। তাতে কি দিব্যি নয় বছর প্রেম করে ১৯৯১ সালে তারা গাঁটছড়া বাঁধেন। যদিও সুনীল দক্ষিন ভারতীয় আর মানা গোঁড়া মুসলিম পরিবারের।

আজহার উদ্দিন – সঙ্গীতা বিজলানী: সময়টা ১৯৯৪ সাল স্ত্রী নওরিনকে রেখে ভারতীয় ক্রিকেট তারকা ডেট শুরু করেন বলিউড অভিনেত্রী সঙ্গীতা বিজলানীর সঙ্গে সঙ্গীতা অবশ্য সালমান খানের সঙ্গে ডেটিং করছিলেন। ভালোবাসা মানেনা কোন বাঁধা। তাইতো ১৯৯৬ সালে স্ত্রী নওরিনকে ডিভোর্স দেন আজহার আর বিয়ে করেন সঙ্গীতাকে।

কবির খান – মিনি মাথুর: মুসলিম পরিচালক কবির খান বিয়ে করেন উপস্থাপক ভিজে মিনি মাথুর কে। মিনি অবশ্য হিন্দু ধর্মের। কিন্তু তাতে কি ? দু দুটি সন্তান নিয়ে দুজনে দিব্যি সংসার ধর্ম পালন করছেন। ফারদিন খান  – নাতাশা মাদবানী: চোটবেলার খেলার সাথী নাতাশাকেই বিয়ে করেন বলিউড অভিনেতা ফারদিন খান। দুই পরিবার অবশ্য সাগ্রহে মেনে নিয়েছেন তাদের এ বিয়ে।

অনুরাগ কাশ্যপ – কলকি কোচলিন: পরিচালক অনুরাগ কাশ্যপ অবশ্য ভালোবেসে বিয়ে করেছেন ফ্রান্সের মেয়ে কলকি কোচলিন কে। ডেভ ডি ছবিতে একসঙ্গে কাজ করতে গিয়েই দুজন দুজনের প্রেমে পড়েন। যেখানে ধর্ম কিংবা দূরত্ব কোনটিই বাঁধা হয়ে দাঁড়ায়নি।

নাসিরুদ্দিন শাহ – রত্না পাঠক: দ্বিতীয়বারের মত বলিউডের শক্তিমান অভিনেতা বিয়ে করেন ভিন্নধর্মী রতœা পাঠককে। এখন বেশ ভালোই দিন কাটাচ্ছেন প্রবীন এই জুটি।

সেলিনা জেটলি – পিটার হাগ: বলিউড অভিনেত্রী সেলিনা জেটলি বেশ চুপিসারেই বিয়ে করেন ব্রিটিশ ব্যবসায়ী পিটার হাগ কে। এটা অবশ্য ২০১১ সালের কথা। এ দম্পতির এখন দুটি যমজ বাচ্চা রয়েছে।

আরও পড়ুন

সর্বশেষ