মঙ্গলবার, মে ২১, ২০২৪
প্রচ্ছদআরো খবর......বিশ্বকাপ নাও হতে পারে বাংলাদেশে!

বিশ্বকাপ নাও হতে পারে বাংলাদেশে!

icc logoচার বছর ধরে বাংলাদেশের প্রতিটি ক্রিকেট সমর্থক ২০১৪ সালের জন্য অপেক্ষা করছে। অপেক্ষা করছে টি-টোয়েন্টি বিশ্বকাপের উৎসবে মেতে ওঠার জন্য।কিন্তু এখন খোদ বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সভাপতি বলছেন, আগামীবছর ঢাকায় এই বিশ্বকাপ নাও হতে পারে। বাংলাদেশের ভেন্যুগুলোর সর্বশেষ অবস্থা দেখে অসন্তুষ্ট আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। নতুন আয়োজক দেশ ভেতরে ভেতরে খোজ করছে বলেও জানালেন নাজমুল হাসান পাপন। এবারের আইসিসি নির্বাহী কমিটির সভার এজেন্ডায় বিকল্প আয়োজক দেশের প্রস্তাবনাও রেখেছে।

বাংলাদেশ ক্রিকেট বোর্ড সভাপতি নাজমুল হাসান শুক্রবার ইনডোর ফ্রি হিট ক্রিকেট টুর্নামেন্টের পুরস্কার প্রদান অনুষ্ঠানে এসে তাদের শঙ্কার কথা জানালেন সাংবাদিকদের,‘আইসিসির যে পরামর্শক ঘুরে গেছেন তিনি কিন্তু সন্তুষ্ট না। যারজন্য বিকল্প ভেন্যু হিসেবে মিটিংয়ে একটা প্রস্তাব রেখেছে। যেটা নিয়ে আলোচনা হবে। তাদের বোঝাতে হবে, বিকল্প ভেন্যুর দরকার নেই। আমাদের কাছে যা আছে আমরা পারবো। সিলেট স্টেডিয়াম করাটাই হচ্ছে মেজর চ্যালেঞ্জ। প্রথমবার আইসিসি পরিদর্শক দল এসে যে অবস্থায় দেখেছে, এবার এসেও সেই একই অবস্থা দেখেছে। তবে কক্সবাজার ভেন্যু নিয়ে সমস্যা নেই, কারণ ওটা আমাদের টাকায় কাজ হবে।’

উদ্বেগের পাশাপাশি স্বস্তির খবরও দিলেন বিসিবি সভাপতি,‘একটা সুখবর পেয়েছি, সিলেট ভেন্যুর টেন্ডার হয়ে গেছে এবং পুরো দমে কাজ চলছে। আমাদের অর্থমন্ত্রী এবং ক্রীড়া মন্ত্রীর সঙ্গে দুই দিন আগে বসেছিলাম। সেখানে অর্থমন্ত্রী আশ্বস্ত করেছেন, যা বাজেট লাগবে তার পুরো সাপোর্ট পাব। কাজেই আগামী আগস্ট মাসে তারা এসে সন্তুষ্টি প্রকাশ করবে আশা করি।’

গত ৯ জুন ভেন্যু পরিদর্শনে এসেছিলেন আইসিসির পরামর্শক দক্ষিণ আফ্রিকান ইঞ্জিনিয়ার ইউজেন ভ্যান ভুরেন। ভেন্যুর অবকাঠামোগত উন্নয়ন এবং নির্ধারিত সময়ে কাজ শেষ করা সম্ভব কিনা সেটা যাচাই করে আইসিসিকে রিপোর্ট দিয়েছেন তিনি। ওই রিপোর্ট পাওয়ার পরই বিকল্প চিন্তা করে রাখছে আইসিসি।

আইসিসির এই বিকল্প চিন্তার কারণও আছে, বিশ্ব টি-টোয়েন্টি টুর্নামেন্ট আয়োজনের জন্য ন্যূনতম চারটি ভেন্যু দেখা হয়। বাংলাদেশ যে চারটি ভেন্যু দেখিছে, তার মধ্যে সিলেট একটি। মূল ভেন্যুর কাজ স্লথ হওয়াতে বিকল্প দেশের কথা চিন্তা করে রাখছে আইসিসি।

আরও পড়ুন

সর্বশেষ