মঙ্গলবার, মে ৭, ২০২৪
প্রচ্ছদরাজনীতিনিজের একটি স্মৃতিসৌধ নির্মাণের আকুতি জানিয়েছেন এরশাদ

নিজের একটি স্মৃতিসৌধ নির্মাণের আকুতি জানিয়েছেন এরশাদ

মৃত্যুর পর মানুষ যাতে স্মরণ করতে পারে এজন্য নিজের একটি স্মৃতিসৌধ নির্মাণের আকুতি জানিয়েছেন আবেগতাড়িত হুসেইন মুহাম্মদ এরশাদ। জাতীয় পার্টির চেয়ারম্যান শুক্রবার বিকেলে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে আপন ছোট ভাই মোজাম্মেল হক লালুর স্মরণসভায় নেতাকর্মীদের প্রতি এ আকুতি জানান।

এরশাদ বলেন, অনেকে মারা গেছেন, বড় বড় কবর রয়েছে। সেখানে মানুষ ফুল দিতে যায়, আমি মারা যাওয়ার পরে তোমরা আমার জন্য স্মৃতিসৌধ নির্মাণ করবে। মানুষ যেন আমাকে স্মরণ করতে পারে। ‘আমাদের বাবা-মায়ের কবরের পাশে একটি কবরের জায়গা ছিল। আমার ইচ্ছা ছিল, আমার মৃত্যুর পরে আমাকে যেন সেখানেই কবর দেওয়া হয়। কিন্তু আমার ছোট ভাই আগে চলে যাওয়ায় সে জায়গায় ছোটভাইকে কবর দেওয়া হয়েছে। এখন আমার কবর কোথায় হবে, আমি জানি না।’

এরশাদ তার ছোট ভাইয়ের জন্য সকলের কাছে দোয়া চেয়ে বলেন, সে আমাদের পরিবারের মধ্যে সব চেয়ে ভাল ছিল। নিরঅহঙ্কার ও নির্লোভ মানুষ ছিল। সবাই তার জন্য দোয়া করবেন, সে যেন জান্নাতবাসী হয়।

এরশাদ বলেন, নব্বইয়ে আমি ক্ষমতা ছেড়ে দেওয়ার পরে আমার পরিবারের ওপর যে অত্যাচার হয়েছে তা কখনও ভোলার নয়। আমার দুই ভাই সরকারি চাকরি করতো। মোজাম্মেল হক লালু ছিল জনতা ব্যাংকের এজিএম এবং জি এম কাদের ছিল একটি প্রতিষ্ঠানের পরিচালক। তাদের বাধ্যতামূলক অবসরে পাঠানো হয়েছে। আমাকে জেলে পাঠিয়ে আমার ছেলের জীবনও ধ্বংস করে দিয়েছে তারা। পাঁচ-ছয় বছর পড়ালেখা বন্ধ থাকায় কোনো স্কুল নিতে চায়নি। অনেক কষ্টে সিঙ্গাপুর, লন্ডন পাঠিয়ে স্নাতক শেষ করেছে। আমরা প্রতিশোধ নয়, প্রতিবাদ করতে চাই। এজন্য আমরা ক্ষমতায় যেতে চাই। এই শোককে শক্তি করে আমরা ক্ষমতায় যাব। এ সময় আরো বক্তব্য রাখেন জিয়া উদ্দিন আহমেদ বাবলু, সিনিয়র যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট রেজাউল ইসলাম ভুঁইয়া প্রমুখ। স্মরণ সভায় দোয়া-মাহফিল অনুষ্ঠিত হয়।

আরও পড়ুন

সর্বশেষ