শনিবার, এপ্রিল ১৩, ২০২৪
প্রচ্ছদইন্টারভিউজনগণের দিকে তাকিয়ে সংবিধানে নির্দলীয় নিরপেক্ষ সরকার ব্যবস্থা ফিরিয়ে এনে নির্বাচন দিন...

জনগণের দিকে তাকিয়ে সংবিধানে নির্দলীয় নিরপেক্ষ সরকার ব্যবস্থা ফিরিয়ে এনে নির্বাচন দিন – মির্জা ফখরুল

mirza-fakrulজাতীয় সংসদে দেয়া প্রধানমন্ত্রীর বক্তব্যের সমালোচনা করে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, এই ধরনের কথা বলা মানুষের সঙ্গে উপহাস করার শামিল। প্রধানমন্ত্রীকে এই উপহাস করার অধিকার কে দিয়েছে?

বৃহস্পতিবার বিকালে জাতীয় প্রেস ক্লাবের ভিআইপি লাউঞ্জে জিয়া স্মৃতি পাঠাগার আয়োজিত লেখক, প্রকাশক, সাংবাদিক, বুদ্ধিজীবী ও রাজনীতিবিদদের নিয়ে এক গ্রন্থ আড্ডায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

শাপলা চত্বর থেকে হেফাজতে ইসলামের নেতা-কর্মী-সমর্থকদের হটানো প্রসঙ্গে বুধবার সংসদে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, গত ৫ মে রাজধানীর মতিঝিল শাপলা চত্বরে হেফাজতের ওপর পুলিশ কোনো গুলি করেনি। এ অভিযান টেলিভিশনে সরাসরি দেখানো হয়েছে। সবাই দেখেছে। টেলিভিশনে দেখা গেছে, এক দল মানুষ গায়ে রং লাগিয়ে শুয়ে আছে। পুলিশ যাওয়ার পর তারা দৌড় মারল। মনে হলো লাশ দৌড়াল।

মির্জা ফখরুল বলেন, প্রধানমন্ত্রী সংসদে বলেছেন বিরোধীদল কোন আশায় তত্ত্বাবধায়ক চায় তা তিনি বুঝেন না। আমি তাকে প্রশ্ন করতে চাই, আপনি ’৯৬ সালে যখন নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা দাবি করেছিলেন তখন কোন আশায় করেছিলেন?

ফখরুল ইসলাম প্রধানমন্ত্রীর উদ্দেশে বলেন, ‘আপনি ফখরুদ্দিন-মঈনুদ্দিন সরকারের শপথ অনুষ্ঠানে গিয়ে বলেছিলেন, সেই সরকার আপনাদের আন্দোলনের ফসল। আর বিদেশে যাওয়ার সময় বিমানবন্দর বলেছিলেন, ওই সরকারের সব কাজের বৈধতা দেবেন। পরবর্তীতে ক্ষমতায় এসে তাদের বিরুদ্ধে একটিও মামলা দেননি বরং তাদের সব কাজের বৈধতা দিয়েছেন।’

বিএনপির ভারপ্র্রাপ্ত মহাসচিব সরকারের উদ্দেশে বলেন, ‘আর সময় নষ্ট করবেন না। জনগণের দিকে তাকিয়ে সংবিধানে নির্দলীয় নিরপেক্ষ সরকার ব্যবস্থা ফিরিয়ে এনে নির্বাচন দিন।’

ঢাকা মহানগর বিএনপির সদস্য সচিব ও জিয়া স্মৃতি পাঠাগারের সভাপতি আব্দুস সালামের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে আরো বক্তব্য রাখেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ড. মনিরুজ্জামান মিঞা, অধ্যাপক এমাজউদ্দিন আহমেদ, সাবেক উপ-উপাচার্য অধ্যাপক আ ফ ম ইউসুফ হায়দার, বিএনপির কেন্দ্রীয় দফতরের দায়িত্বে থাকা যুগ্ম-মহাসচিব অ্যাড.রুহুল কবির রিজভী আহমেদ, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ড. আসাদুজ্জামান রিপন, মহিলা দলের সাধারণ সম্পাদিকা শিরিন সুলতানা প্রমুখ।

আরও পড়ুন

সর্বশেষ