সোমবার, মে ২৭, ২০২৪
প্রচ্ছদচট্রগ্রাম প্রতিদিনআল্লামা আহমদ শফির সঙ্গে অতিরিক্ত ডিআইজির সাক্ষাৎ

আল্লামা আহমদ শফির সঙ্গে অতিরিক্ত ডিআইজির সাক্ষাৎ

হেফাজেত ইসলাম বাংলাদেশের আমীর আল্লামা শাহ আহমদ শফির সাথে গত বৃহস্পতিবার পুলিশের অতিরিক্ত ডিআইজি মাহবুব হোসেন দেখা করেছেন। তবে তাদের মধ্যে কি আলাপ হয়েছে তা জানাযায়নি। হাটহাজারী থানার ওসি বলেছেন, স্যার হুজুর ভক্ত। ব্যক্তিগত সফরে তিনি এসেছেন। তার সাথে কোন রাজনৈতিক আলাপ হয়নি। জানাযায়, বৃহস্পতিবার (২৩ মে) সন্ধ্যায় হেফাজতের  আমীর আল্লামা শাহ আহমদ শফির  অফিসে আসেন। তিনি হেফাজত আমীর শাহ আহমদ শফির সাথে কুশল বিনিময় করেন এবং উদ্ভূত পরিস্থিতি নিয়ে তার ব্যক্তিগত কক্ষে বিকেল সাড়ে ৫টা থেকে রাত সাড়ে নয়টা পর্যন্ত  আলোচনা করেন।  এসময় অতিরিক্ত ডিআইজির সাথে হাটহাজারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ছাড়াও মাদ্রাসায় আত্নগোপনে থাকা শাহ আহমদ শফির    ছেলে আনাছা মাদানী ছিলেন। নির্ভরযোগ্য সুত্রে জানা যায়, অতিরিক্ত ডিআইজির সাথে ঢাকার লালবাগ মাদ্রাসার বেশ কয়েকজন হেফাজতের নেতাও ছিলেন। তবে তাদের মধ্যে কি আলোচনা হয়েছে তা জানা যায়নি। হাটহাজারী থনার ওসি লিয়াকত আলি জানান, স্যার আহমদ শফীর মুরিদ। তিনি ব্যক্তিগত সফরে এসেছিলেন। আমার উর্ধ্বতন অফিসারের সাথে আমি ছিলাম। এতটুকুই।
অতিরিক্ত ডিআইজি হেফাজত আমীরের কেন্দ্রীয় কার্যালয়ে আসার খবর পেয়ে স্থানীয় সাংবাদিকরা উপস্থিত হলে কার্যালয়ে কোন সংবাদকর্মীকে প্রবেশ করতে দেওয়া হয়নি। তবে এ সময় মাদ্রাসার শিক্ষার্থীরা অতিরিক্ত ডিআইজি আসার কারণ জানার জন্য কৌতুহলী হয়ে অপেক্ষা করে। এদিকে এর আগে হেফাজতে ইসলামের আমীর শাহ আহমদ শফীর সাথে সিলেটের সুনামগঞ্জের হেফাজত নেতা এডভোকেট মাওলানা শাহীনূর পাশা ও হেফাজত আইনজীবী ফোরামের লোকজন দেখা করেন। তাদের উদ্দেশ্যে  হেফাজতের আমীর  আল্লামা শাহ আহমদ শফী বলেন, দেশে আস্তিক – নাস্তিকের সংঘাত শুরু হয়েছে। অত্যন্ত  সাহসিকতার সাথে হেফাজত নেতৃবৃন্দকে এগুতে হবে। শাহ আহমদ শফী বলেন, যারা হেফাজতের ১৩ দফা দাবীর বিপক্ষে অবস্থান নিয়েছে, তারা মূলতঃ নাস্তিকতার পক্ষ নিয়েই এই বিরোধিতা করছেন। তিনি বলেন, দেশের তৌহিদী জনতা ইসলাম ও নবীর দুশমনদের কখনো ছাড় দিবে না। যারা মনে করেন, হেফাজত শেষ হয়ে গেছে, তারা চরম ভুলের মধ্যে আছেন। কোটি কোটি মুসলমানের ঈমানী শক্তি কখনো এক ফুঁৎকারে শেষ হতে পারে না। যতদিন এই পৃথিবী এবং মুসলমানগণ টিকে থাকবে, ততদিন হেফাজতে ইসলাম অটুট থাকবে। চাইলেই কোন অপশক্তি হেফাজতে ইসলামের আন্দোলন রুখে দাঁড়াতে পারবে না।
গতকাল বৃহস্পতিবার সকাল ১০টায় সুনামগঞ্জ জেলা জমিয়ত ও জেলা হেফাজতে ইসলামের সভাপতি প্রিন্সিপাল মাও. আব্দুল বাছির এর নেতৃত্বে এক প্রতিনিধি দল হেফাজত আমীর আল্লামা শাহ আহমদ শফীর সাথে সাক্ষাৎ করেন। প্রতিনিধি দলে আরো ছিলেন, সুনামগঞ্জ ৩ আসনের সাবেক এমপি জমিয়তের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব এডভোকেট মাওলানা শাহীনূর পাশা চৌধুরী, মাওলানা মুহিবুর রহমান, মাওলানা আলী নূর, মাওলানা সৈয়দ ছালিম কাসেমী, মাওলানা তৈয়্যুবুর রহমান চৌধুরী, মাওলানা আখতারম্নজ্জামান, মাওলানা মতিউর রহমান ও মাওলানা মিসবাহ প্রমুখ।
এসময় হেফাজত আমীরের সাথে উপস্থিত ছিলেন, মাওলানা ফোরকান আহমদ, মাওলানা আশরাফ আলী নিজামপুরী, মাওলানা ক্বারী জহিরুল হক প্রমুখ। জমিয়ত ও হেফাজতে ইসলাম নেতৃবৃন্দ হেফাজত আমীরের সাথে তার অফিসে সৌজন্য সাক্ষাতে আলোচনার সময় আল্লামা শাহ আহমদ শফী উপরোক্ত কথাগুলো বলেন। এডভোকেট মাওলানা শাহীনূর পাশা চৌধুরীর সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি জানান, বৃহত্তর সিলেটের মানুষ আল্লামা শাহ আহমদ শফীর আহবানে রাজপথে জীবন দিতে প্রস্ত্তত। তিনি আমীরে হেফাজতের কাছে দেশব্যাপী কর্মসূচী ঘোষণার দাবি জানান।
সুনামগঞ্জ জেলা জমিয়ত ও জেলা হেফাজতে ইসলামের সভাপতি প্রিন্সিপাল মাওলানা আব্দুল বাছির বলেন, হেফাজতে ইসলাম আজ দেশের ১৬ কোটি মানুষের প্রাণের সংগঠনে পরিণত হয়েছে। তিনি বলেন, হেফাজতের আন্দোলনে যারা শহীদ হয়েছেন, তাদের রক্ত বৃথা যাবে না। এদেশে অচিরেই ১৩ দফা দাবি বাসত্মবায়ন হবে, ইনশাআলস্নাহ। এ সময় অন্যান্য নেতৃবৃন্দও আলস্নামা শাহ আহমদ শফীর দোয়া ও দিকনির্দেশনা কামনা করেন।
অন্যদিকে (২৩ মে) দুপুর ১২টায় হেফাজতে ইসলাম আইনজীবী ফোরামের আহবায়ক এডভোকেট আহমদ ছগীর এর নেতৃত্বে একটি আইনজীবী প্রতিনিধি দলও হেফাজত আমীর আলস্নামা শাহ আহমদ শফীর সাথে সাক্ষাৎ করেন। প্রতিনিধি দলে অন্যান্যদের মধ্যে আরো ছিলেন, সদস্য সচিব এডভোকেট মুহাম্মদ নেজাম উদ্দীন নিজাম, এডভোকেট আজিজুল হাকিম চৌধুরী, এডভোকেট মুহাম্মদ হাসান, এডভোকেট মুহাম্মদ শাহাদাত হোসেন প্রমুখ। আইনজীবী প্রতিনিধি দল আল্লামা শাহ আহমদ শফীর যে কোন আহবানে সাড়া দেওয়ার ব্যাপারে প্রত্যয় ব্যক্ত করে বলেন, হেফাজতে ইসলামকে যে কোন আইনি সহযোগিতা প্রদানে আমাদের ফোরাম প্রতিশ্রুতিবদ্ধ। প্রতিনিধি দল নেতা হেফাজত আমীরকে ১৩ দফা দাবি আদায়ে আরো তৎপর ভূমিকা রাখার জন্য অনুরোধ করেন। আধা ঘণ্টা ব্যাপী বৈঠকে দেশের বিভিন্ন পরিস্থিতি নিয়েও তারা আলোচনা করেন।

আরও পড়ুন

সর্বশেষ