রবিবার, মে ৫, ২০২৪
প্রচ্ছদআরো খবর......শ্রমিক নেতা মোশরেফা মিশু আটক

শ্রমিক নেতা মোশরেফা মিশু আটক

রাজধানীর বাড্ডায় তুবা গ্রুপের অনশনরত পোশাকর্মীদের রাবার বুলেট, কাঁদানে গ্যাস ও লাঠিচার্জ করে হোসেন মার্কেট থেকে বের করে দিয়েছে পুলিশ। গার্মেন্টস শ্রমিক ঐক্য ফোরাম নেতা মোশরেফা মিশুসহ বেশ কয়েকজনকে আটক করেছে পুলিশ। তুবা গার্মেন্টসের সামনে পুলিশ-পোশাককর্মীদের লক্ষ্য করে রাবার বুলেট, কাঁদানে গ্যাস ও জলকামান থেকে গরম পানি ছোড়ে।

পোশাককর্মীদের বেতন-বোনাসের দাবিতে ও হামলার প্রতিবাদে আজ থেকে সকল পোশাক কারখানায় ধর্মঘট ও শহীদ মিনারে অনশন কর্মসূচি ঘোষণা করেছে গার্মেন্টস শ্রমিক ঐক্য ফোরাম।

সকাল থেকেই দ্বিতীয় দিনের মতো অবরুদ্ধ তুবা পোশাককর্মীদের সঙ্গে সংহতি জানিয়ে আশপাশের গার্মেন্টসের সহস্রাধিক পোশাককর্মী রাস্তায় নামেন। তারা পুলিশের ব্যারিকেড ভেঙে দুপুর সাড়ে ১২টার দিকে বাড্ডার হোসেন মার্কেটের ভেতর যাওয়ার চেষ্টা করলে পুলিশ বাধা দেয়। এতে তারা পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল ছোড়েন। জবাবে পুলিশ পোশাককর্মীদের লাঠিপেটা করে ও জলকামান ব্যবহার করে। একপর্যায়ে পুলিশ তাদের লক্ষ্য করে কাঁদানে গ্যাসের শেল ও রাবার বুলেট ছোড়ে। এ সংঘর্ষ এখনও চলছে। সংঘর্ষের কারণে যান চলাচল বন্ধ রয়েছে। ওই এলাকায় দোকানপাট বন্ধ রয়েছে। সংঘর্ষ মধ্য বাড্ডা পর্যন্ত ছড়িয়ে গেছে।

আরও পড়ুন

সর্বশেষ