শনিবার, মে ১৮, ২০২৪
প্রচ্ছদজাতীয়জনগণকে স্বস্তি দিতে পেরে আমরাও স্বস্তি প্রকাশ করছি তবে পুরোপুরি সন্তোষ্ট নই...

জনগণকে স্বস্তি দিতে পেরে আমরাও স্বস্তি প্রকাশ করছি তবে পুরোপুরি সন্তোষ্ট নই : যোগাযোগমন্ত্রী

মসৃণ রাস্তা পেলে চালকরা বেপরোয়া হয়ে উঠে বলে জানিয়েছেন যোগাযোগমন্ত্রী ওবায়দুল কাদের এমপি। আর এ জন্য দুর্ঘটনা ঘটে। বৃহস্পতিবার সচিবালয়ে যোগাযোগ মন্ত্রণালয়ে এক সভা শেষে এবারের ঈদে সড়ক দুর্ঘটনার বিষয়ে এক প্রশ্নের জবাবে একথা বলেন মন্ত্রী।
ওবায়দুল কাদের বলেন, “অ্যাক্সিডেন্টের ব্যাপারগুলো যেখানে অ্যাড্রেস করেছি, সেখানে অ্যাক্সিডেন্ট হয়নি। আরিচায় প্রতিনিয়তই মরণ ফাঁদ ছিল, সেখানে কোনো অ্যাক্সিডেন্ট হয়নি।”রাস্তায় যে বাকগুলো আছে সে সমস্যা আমরা সমাধান করতে পারি জানিয়ে মন্ত্রী বলেন, বেপরোয়া ড্রাইভিংয়ের কারণে এ সমস্যা সমাধান করা যায় না।  আপনি ৮/১০ লেনের রাস্তা করবেন, রাস্তাকে একেবারে মসৃন, তকতকে-ঝকঝকে করবেন, এ দিয়ে অ্যাক্সিডেন্ট ঠেকে না। বরং দেখা যায় যারা বেপরোয়া ড্রাইভিং করে তারা মসৃণ রাস্তা পেলে আরো বেপরোয়া হয়ে যায়।

ওবায়দুল কাদের বলেন, সমস্যার সমাধান করতে আমরা বসে নেই। সবাইকে সমন্বিতভাবে কাজ করতে হবে। তবে যোগাযোগ মন্ত্রণালয়ের একার পক্ষে সব কাজ করা সম্ভব নয় উল্লেখ করে মন্ত্রী বলেন, এজন্য সবারই সাহায্য প্রয়োজন। এবারের ঈদযাত্রা স্তস্তিদায়ক হয়েছে দাবি করে মন্ত্রী বলেন, জনগণকে স্বস্তি দিতে পেরে আমরাও স্বস্তি প্রকাশ করছি। তবে পুরোপুরি সন্তোষ্ট নই।

মুন্সিগঞ্জে নৌ-দুর্ঘটনার বিষয়ে নৌমন্ত্রীর পদত্যাগের বিষয়ে এক প্রশ্নের জবাবে ওবায়ুল কাদের বলেন, উনার নেতৃত্বে নৌপরিবহনের অনেক উন্নয়ন হয়েছে। আমি তো এক মন্ত্রণালয়ে থেকে অন্য মন্ত্রণালয়ের উপর খবরদারি করতে পারি না। তবে দুর্ঘটনা এড়াতে আরো সতর্ক হতে হবে। ঈদের পর বিএনপির কর্মসূচি বিষয়ে জানতে চাইলে মন্ত্রী এ বিষয়ে কোনো কথা বলেনি।

আরও পড়ুন

সর্বশেষ