বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪
প্রচ্ছদআরো খবর......নির্বাচন নিয়ে প্রধানমন্ত্রীর উক্তি গণতন্ত্র বিরোধী : বি. চৌধুরী

নির্বাচন নিয়ে প্রধানমন্ত্রীর উক্তি গণতন্ত্র বিরোধী : বি. চৌধুরী

B. chyতত্ত্বাবধায়ক সরকারের জন্য আন্দোলন চললে কোনো নির্বাচন দেয়া হবে না’ প্রধানমন্ত্রীর এই উক্তি গণতন্ত্র বিগর্হিত বলে মন্তব্য করেছেন বিকল্পধারা বাংলাদেশের চেয়ারম্যান অধ্যাপক একিউএম বদরুদ্দোজা চৌধুরী।

মঙ্গলবার এক বিবৃতিতে তিনি এ মন্তব্য করেন। বিবৃতিতে বি চৌধুরী বলেন, সংসদে দেওয়া প্রধানমন্ত্রীর উক্তির সারমর্ম হলো, তার সরকারের অধীনে নির্বাচন ছাড়া অন্য কোনো পদ্ধতিতে সংসদ নির্বাচন হবে না। তত্ত্বাবধায়ক সরকারের জন্য আন্দোলন চললে কোনো নির্বাচন দেয়া হবে না। প্রধানমন্ত্রীর এই উক্তিটি গণতন্ত্র বিগর্হিত এবং গণতন্ত্র বিরোধী। তিনি অবিলম্বে সংবিধান সংশোধন করে তত্ত্বাবধায়ক সরকার এনে তার অধীনে আগামী জাতীয় নির্বাচন ঘোষণার দাবি জানান।

সাবেক রাষ্ট্রপতি বলেন, যেকোনো নির্বাচিত সরকার এবং সংসদ সংবিধান অনুযায়ী শুধুমাত্র পাঁচ বছরের জন্য নির্বাচিত হন। নির্বাচিত হওয়ার ৫ বছর পর সংসদ সদস্য আর সংসদ সদস্য বলে পরিগণিত হবেন না। প্রধানমন্ত্রীর বক্তব্য অনুসারে সংসদ না থাকলেও তিনি প্রধানমন্ত্রী থাকতে চান।
তিনি বলেন, প্রধানমন্ত্রী যদি তার এই উক্তিতে অটল থাকেন তাহলে এটা দেশে গণতন্ত্র এবং বিরোধীদলীয় আন্দোলনের ন্যায্য অধিকারের প্রতি একটি চ্যালেঞ্জ বলে গণ্য হবে। এর ফলাফল সরকার, বিরোধী দল এবং দেশের ভবিষ্যতের জন্য অশুভ ইঙ্গিত বহন করে।

আরও পড়ুন

সর্বশেষ