শনিবার, জুলাই ১৩, ২০২৪
প্রচ্ছদআরো খবর......নারায়ণগঞ্জে আ. লীগ কার্যালয়ে বোমা হামলার বিচার শুরুর আদেশ

নারায়ণগঞ্জে আ. লীগ কার্যালয়ে বোমা হামলার বিচার শুরুর আদেশ

একযুগ পর নারায়ণগঞ্জের চাষাঢ়া আওয়ামী লীগ কার্যালয়ে বোমা হামলার ঘটনায় বিস্ফোরক আইনে দায়ের করা মামলাটির বিচারিক কার্যযক্রম শুরু করার আদেশ দিয়েছেন আদালত। আজ মঙ্গলবার নারায়ণগঞ্জ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক কে এম মহিউদ্দিন এ আদেশ দেন। আগামী ৩ জুলাই জজ কোর্টে মামলাটির শুনানী অনুষ্ঠিত হবে।

মামলার বাদী অ্যাডভোকেট খোকন সাহা জানান, বোমা হামলার ঘটনায় বিস্ফোরক আইনে একটি ও ২০ জন নিহত হওয়ার ঘটনায় অপর একটি হত্যা মামলা দায়েরে করা হয়। গত ২ মে ছয়জনকে অভিযুক্ত ও ৩১ জনকে অব্যাহতি প্রদান করে আদালতে দুটি মামলার চার্জশীট প্রদান করেছেন মামলাটির তদন্তকারী সংস্থা পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। মঙ্গলবার আদালতে দুটি মামলার শুনানী অনুষ্ঠিত হয়। এর মধ্যে বিস্ফোরক আইনে দায়ের করা মামলার চার্জশীটটি গ্রহণ করে বিচারিক কার্যক্রম পরিচালনা করতে নথিপথ জজ কোর্টে পাঠানোর আদেশ দেন আদালত। ফলে এখন থেকে মামলাটির বিচার কার্যক্রম শুরু হবে। আগামী ৩ জুলাই জজ কোর্টে মামলার শুনানী হবে। এ ছাড়াও আগামী ২৫ আগস্ট ম্যাজিস্ট্রেট আদালতে হত্যা মামলার শুনানী অনুষ্ঠিত হবে।

চার্জশীটে অভিযুক্তরা হলেন, শাহাদাত উল্লাহ জুয়েল, হরকাতুল জিহাদ নেতা মুফতি আবদুল হান্নান, জঙ্গী নেতা ওবায়দুল্লাহ রহমান, ভারতের দিল্লী কারাগারে আটক সহোদর আনিসুল মোরসালিন, মুহিবুল মুত্তাকিন ও নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ১২ নম্বর ওয়ার্ড কাউন্সিলর শওকত হাশেম শকু।

উল্লেখ্য, গত ২০০১ সালের ১৬ জুন শহরের চাষাঢ়াস্থ আওয়ামী লীগ কার্যালয়ে বোমা হামলায় মারা যান ২০ জন। ওই সময় সাবেক এমপি শামীম ওসমানসহ আহত হয়েছিল অর্ধ শতাধিক।

আরও পড়ুন

সর্বশেষ