রবিবার, মে ১৯, ২০২৪
প্রচ্ছদচট্রগ্রাম প্রতিদিনপরামর্শ বক্স বসালো চট্টগ্রাম ওয়াসা

পরামর্শ বক্স বসালো চট্টগ্রাম ওয়াসা

0389-243x300দাতা সংস্থা জাপান ইন্টারন্যাশনাল কো-অপারেশন এজেন্সি (জাইকা)’র শর্ত অনুযায়ী পরামর্শ বক্স বসালো চট্টগ্রাম ওয়াসা। তবে এই পরামর্শ বক্সে গ্রাহকদের তুলনায় ওয়াসার কর্মকর্তা-কর্মচারীদের পরামর্শই বেশি পাওয়া যাচ্ছে বলে ওয়াসার কর্মকর্তারা জানিয়েছেন।
দামপাড়া ওয়াসা কার্যালয়ে সিটিজেন চার্টারের নিচে পরামর্শ বক্সটি রাখা হয়েছে। গ্রাহকরা ওয়াসা সংক্রান্ত যে কোন পরামর্শ লিখে এই বক্সে ফেলতে পারবেন। একসময় ওয়াসায় অভিযোগ বক্স নামে একটি বক্স ছিল। কিন্তু এখন আর সেটি নেই।
নতুন এই পরামর্শ বক্স বিষয়ে ওয়াসার কর্মকর্তা-কর্মচারীরা জানান, নতুন কিছু দেখাতেই এই পরামর্শ বক্স চালু করা হয়েছে। তবে এতে গ্রাহকদের তুলনায় ওয়াসার কর্মকর্তা-কর্মচারীরাই বেশি পরামর্শ দিচ্ছে।
বিষয়টি স্বীকার করে ওয়াসার উপ-ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ আবদুল আউয়াল বলেন, জাইকার শর্ত অনুযায়ী এই পরামর্শ বক্স চালু করা হয়েছে। আর এতে গ্রাহকদের তুলনায় ওয়াসার কর্মকর্তা-কর্মচারীরা পরিচয় গোপন করে বেশি পরামর্শ দিয়ে আসছে।’
কোন ধরনের পরামর্শ পাওয়া যাচ্ছে এ প্রশ্নের জবাবে আবদুল আউয়াল বলেন, ‘পাম্প অপারেটরদের বিভিন্ন খবরাখবর, মেইনটেইনেন্স খরচ কিভাবে কমানো যায় কিংবা কারো দাবি দাওয়ার বিষয়গুলোও পরামর্শ আকারে পাওয়া যাচ্ছে। এর ফলে মাঠ পর্যায়ের অনেক অজানা তথ্য পাচ্ছি আমরা।’
উল্লেখ্য, এর আগে বিশ্বব্যাংকের শর্ত অনুযায়ী চেয়ারম্যান প্রথা বিলুপ্ত করে পরিচালনা বোর্ড গঠন করে ওয়াসা।

আরও পড়ুন

সর্বশেষ