শুক্রবার, মে ১৭, ২০২৪
প্রচ্ছদজাতীয়৬ সংসদীয় স্থায়ী কমিটি পুনর্গঠন

৬ সংসদীয় স্থায়ী কমিটি পুনর্গঠন

জাতীয় সংসদে ৬টি সংসদীয় স্থায়ী কমিটি পুনর্গঠন করা হয়েছে। বৃহস্পতিবার সংসদ নেতা প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষে চিফ হুইপ আ স ম ফিরোজ কমিটি পুনর্গঠনের প্রস্তাব উত্থাপন করলে তা কণ্ঠভোটে গৃহীত হয়।

পুনর্গঠিত কমিটিগুলো হলো:
সুরঞ্জিত সেনগুপ্তকে সভাপতি করে আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি পুনর্গঠন করা হয়েছে। কমিটির অন্য সদস্যরা হলেন- ভারপ্রাপ্ত মন্ত্রী, তাজুল ইসলাম  চৌধুরী, আবদুল মতিন খসরু, সাহারা খাতুন, শামসুল ইসলাম টুকু, আবদুল মজিদ খান, তালুকদার  মো. ইউনুছ, অ্যাডভোকেট জিয়াউল হক মৃধা ও সফুরা বেগম।

এইচএন আশিকুর রহমানকে সভাপতিকে করে জনপ্রশাসন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি পুনর্গঠন করা হয়েছে। অন্য সদস্যরা হলেন- ভারপ্রাপ্ত মন্ত্রী, ফজলে কবীর চৌধুরী, র আ ম ওবায়দুল মুকতাদির চৌধুরী, আবদুর রহমান, সুকুমার রঞ্জন ঘোষ, মো. আবদুল্লাহ, মোস্তফা লুৎফুল্লাহ, আমেনা আহমেদ ও খোরশেদ আরা হক।

মো. ফারুক খানকে সভাপতি করে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি পুনর্গঠন করা হয়েছে। অন্য সদস্যরা হলেন- ভারপ্রাপ্ত মন্ত্রী, শেখ হেলাল উদ্দিন, তানভীর ইমাম, নজরুল ইসলাম চৌধুরী, কামরুল আশরাফ খান, আফতাব উদ্দিন, তাজুল ইসলাম চৌধুরী, রওশন আরা মান্নান ও সাবিহা নাহার বেগম।

রেবেকা মোমিনকে সভাপতি করে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি পুনর্গঠন করা হয়েছে। অন্য সদস্যরা হলেন- ভারপ্রাপ্ত মন্ত্রী, সিরাজুল আকবর, মোজাম্মেল হোসেন, মাহবুব আরা গিনি, সালমা ইসলাম, নাসরিন জাহান রত্না, মনোয়ারা বেগম, ফজিলাতুন্নেসা ও রিফাত আমিন।

র আ ম ওবায়দুল মোকতাদির চৌধুরীকে সভাপতি করে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি পুনর্গঠন করা হয়েছে। অন্য সদস্যরা হলেন- ভারপ্রাপ্ত মন্ত্রী, শেখ হেলাল উদ্দিন, সুবিদ আলী ভুঁইয়া, এম আবদুল লতিফ, আমিনুর রহমান খানম, ফুজেন্দ্র লাল ত্রিপুরা, উষাতন তালুকদার, ফিরোজা বেগম পিনু ও এমএ আউয়াল।

বেগম সিমিন হোসেন রিমিকে সভাপতি করে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি পুনর্গঠন করা হয়েছে। অন্য সদস্যরা হলেন- ভারপ্রাপ্ত মন্ত্রী, কাজী কেরামত আলী, সাগুফতা ইয়াসমিন, মনোরঞ্জন শীল গোপাল, এমএ হান্নান, পিনু খান ও বেগম জেবুন্নেসা আফরোজ।

আরও পড়ুন

সর্বশেষ