সোমবার, এপ্রিল ২২, ২০২৪
প্রচ্ছদআরো খবর......পাকিস্তানে বোমা ও সশস্ত্র হামলায় অন্তত ২১ জন নিহত

পাকিস্তানে বোমা ও সশস্ত্র হামলায় অন্তত ২১ জন নিহত

pak bumপাকিস্তানের বেলুচিস্তান প্রদেশের রাজধানী কোয়েটার বোলান মেডিকেল কমপ্লেক্সের ভেতর ও উইমেন ইউনিভার্সিটি ক্যাম্পাসের বাসে বোমা ও সশস্ত্র হামলায় অন্তত ২১ জন নিহত হয়েছেন। নিহতের অধিকাংশই শিক্ষক ও ছাত্রী।

পাকিস্তানের বেলুচিস্তান প্রদেশের রাজধানী কোয়েটায় শনিবার বিকেলে এক ঘণ্টারও কম সময়ে বোমা বিস্ফোরণ ও গুলিতে ক্যাম্পাসে আতঙ্ক ছড়িয়ে পড়ে। আহতদের বোলান মেডিক্যাল কমপ্লেক্সে নেওয়া হয়।

অন্তত তিনবার বিস্ফোরণ ও টানা গুলিবর্ষণের ঘটনা ঘটেছে বলে প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন। পুলিশ সূত্র জানিয়েছে, আটজন বন্দুকধারী হামলায় অংশ নিয়েছে। তারা নিরাপত্তা কর্মীদের ক্যাম্পাসে প্রবেশে বাধা দেয়।

রাজধানী নগর পুলিশ কর্মকর্তা মীর জোবায়ের মেহমুদ বলেন, “নিহতদের সবাই নারী। বিস্ফোরণে ক্লাসরুম ও কার্যালয়ের জানালা ভেঙে গেছে।” তিনি জানান, বাসটি সরদার বাহাদুর খান উইমেন ইউনিভার্সিটি ক্যাম্পাসে রাখা ছিল। এই ক্যাম্পাসটি কায়েটার উপকণ্ঠে।

এদিকে আহতদের হাসপাতালে নেওয়ার পর হাসপাতালের ভেতরে আত্মঘাতী বোমা হামলা হয়েছে। হামলাকারীদের ম‍ূল লক্ষ্য ছিল জরুরি ওয়ার্ড।

নিহতদের মধ্যে তিনজন সৈনিক রয়েছে বলেও জানা গেছে। আহত হয়েছে অনেকে। তবে সঠিক সংখ্যা এখনো জানা যায়নি। বোলান মেডিকেল কমপ্লেক্সে আটকে রয়েছে রোগী, ডাক্তারসহ অনেক হাসপাতালকর্মী।
তবে কোনো জঙ্গি সংগঠন এখনো এ হামলার দায় স্বীকার করেনি।

আরও পড়ুন

সর্বশেষ