সোমবার, ফেব্রুয়ারি ২৬, ২০২৪
প্রচ্ছদআরো খবর......আলিগড় মুসলিম বিশ্ববিদ্যালয়ের উপদেষ্টা হিসেবে ইসলামী চিন্তাবিদ ড. জাকির নায়েককে নিয়োগ

আলিগড় মুসলিম বিশ্ববিদ্যালয়ের উপদেষ্টা হিসেবে ইসলামী চিন্তাবিদ ড. জাকির নায়েককে নিয়োগ

zakir nayekভারতের আলিগড় মুসলিম বিশ্ববিদ্যালয়ের উপদেষ্টা হিসেবে ইসলামী চিন্তাবিদ ড. জাকির নায়েককে নিয়োগ দেওয়া হয়েছে। শুধু জাকির নায়েক নন দেশটির প্রান্তের ৪২জন বিশিষ্ট ব্যক্তি রয়েছে উপদেষ্টা কমিটিতে।

বুধবার বিশ্ববিদ্যালয়ের বার্ষিক অনুষ্ঠানে এক নির্বাচনের মাধ্যমে উপদেষ্টাদের মনোনীত করা হয়। নতুন উপদেষ্টা কমিটিতে রয়েছেন সাহিত্য একাডেমির সাবেক সভাপতি অধ্যাপক গোপীচন্দ নারং, সর্বভারতীয় মুসলিম পার্সোনাল ল’ বোর্ডের সভাপতি মাওলানা রাবে হাসানি নাদভি, বিশিষ্ট হকি খেলোয়াড় ও পদ্মশ্রী পুরস্কারে ভূষিত জাফর ইকবাল, জাতীয় প্রেস কাউন্সিলের সভাপতি সাবেক বিচারপতি মার্কন্ডেয় কাটজু, বিশিষ্ট অভিনেতা ফারুখ শেখ, বিশিষ্ট চলচ্চিত্রকার মুজাফফর আলিসহ আরও অনেকে।

বিভিন্ন পেশা  থেকে ৪২ জন বিশিষ্ট ব্যক্তিকে  বেছে নিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। আসাদুদ্দিন ওয়াইসি ছাড়া  মোট পাঁচজনকে বেছে  নেওয়া হয়েছে মুসলিম শিক্ষা ও সংস্কৃতি বিভাগে। তাদের বাছাই করা হয়েছে মূলত মুসলিম রাজনৈতিক মহল  থেকে। মুফতি আতাউর রহমান কাসেমি, মাওলানা  গোলাম আহমদ বস্তানভিসহ  মোট ছয় জনকে  বেছে  নেওয়া হয়েছে মুসলিমদের ধর্মীয় শিক্ষার বিভাগে।

একইসঙ্গে বিভিন্ন রাজ্যের ওয়াকফ  বোর্ডে পক্ষ  থেকেও চারজন নির্বাচিত হয়েছেন। তারা হলেন- দিল্লি কওয়াকফ  বোর্ডের  চেয়ারম্যান  চৌধুরী মাতিন আহমদ, উত্তর প্রদেশের সুন্নি ওয়াকফ  বোর্ডের  চেয়ারম্যান জাফর ফারুকি, বিহার  থেকে ইরশাদুল্লাহ এবং রাজস্থান ওয়াক্ফ  বোর্ডের  চেয়ারম্যান লিয়াকত আলি খান। উপদেষ্টা কমিটির নতুন সদস্যদের অভিনন্দন জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য  লেফটেন্যান্ট  জেনারেল জমিরুদ্দিন শাহ।

আরও পড়ুন

সর্বশেষ