শুক্রবার, মে ১৭, ২০২৪
প্রচ্ছদজাতীয়অবিলম্বে র‌্যাব বিলুপ্ত করা না হলে কঠোর আন্দোলন: খালেদা জিয়া

অবিলম্বে র‌্যাব বিলুপ্ত করা না হলে কঠোর আন্দোলন: খালেদা জিয়া

ষ্টাফ  রিপোর্টার  (বিডিসময়২৪ডটকম)

অবিলম্বে র‌্যাব বিলুপ্ত করা না হলে র‌্যাব বিলুপ্তের দাবিতে কঠোর আন্দোলনে নামার হুঁশিয়ারি দিয়েছেন বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া। সোমবার রাত ১০টায় রাজধানীর গুলশানের বিএনপি চেয়ারপার্সনের রাজনৈতিক কার্যালয়ে বৌদ্ধ পূর্ণিমা উপলক্ষে বৌদ্ধ সম্প্রদায়ের বিশিষ্ট নাগরিকদের সঙ্গে শুভেচ্ছা বিনিময়কালে তিনি এসব কথা বলেন। তিনি বলেন, যারা নারায়ণগঞ্জে হত্যাকাণ্ড ঘটিয়েছে, তাদের জামাই আদর করে রাখা হয়েছে।

খালেদা জিয়া বলেন, যখন র‌্যাব গঠন করা হয়েছিল, তারা তখন ভালো কাজ করতো। সে কারণে দেশে-বিদেশে সুনাম অর্জন করেছিল। আর সেই র‌্যাব রাজনৈতিক দলে পরিণত হয়েছে। তাদের দলীয় কাজে ব্যবহার করা হচ্ছে। তিনি বলেন, র‌্যাব এখন সারাদেশে আতঙ্ক হয়ে দাঁড়িয়েছে। অবিলম্বে র‌্যাব বন্ধ করুন। তা না হলে র‌্যাব বন্ধের দাবিতে জনগণকে নিয়ে কঠোর আন্দোলন গড়ে তোলা হবে।

নারায়ণগঞ্জে নিহত প্যানেল মেয়র নজরুল ইসলামের শ্বশুর শহীদুল ইসলামকে আশ্বস্ত করে বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া বলেন, আপনি কথা বলে যান। আমরা আপনার সঙ্গে আছি। তিনি এ সময় সরকারকে কঠোর হুঁশিয়ারি দিয়ে বলেন, নজরুলের শ্বশুরে গায়ে আঁচড় লাগলে সরকারকে কঠোর মূল্য দিতে হবে।

আওয়ামী লীগ সরকারের হাতে কোনো সম্প্রদায়ই নিরাপদ নয় উল্লেখ করে বিএনপি চেয়ারপার্সন বলেন, দেশের মানুষ এখন নিরাপদ নন। দেশের মানুষ নিরাপদ না থাকলে দেশ নিরাপদ হবে কী করে! তিনি বলেন, আর দেশ নিরাপদ না হলে দেশের উন্নয়ন হবে কী করে!

বিএনপির সহধর্ম সম্পাদক দিপেন দেওয়ানের সভাপতিত্বে এ সময় আরো উপস্থিত ছিলেন- বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, যুগ্ম-সম্পাদক সালাহউদ্দিন আহমেদ, ধর্ম সম্পাদক অ্যাডভোকেট মাসুদ আহমেদ তালুকদার। অন্যদিকে, বৌদ্ধ প্রতিনিধি দলের পক্ষে উপস্থিত ছিলেন- সমীরণ দেওয়ান, প্রধান চন্দ্র চাকমা, ছন্দা চাকমা, শ্রাবণী চাকমা, ড. সুকোমল বড়ুয়া প্রমুখ।

আরও পড়ুন

সর্বশেষ