বৃহস্পতিবার, মে ২, ২০২৪
প্রচ্ছদটপবলিউডের সুন্দরী মা

বলিউডের সুন্দরী মা

বিনোদন  ডেস্ক (বিডি সময় ২৪ ডটকম)

বিশ্বের বিভিন্ন দেশে গতকাল ১১ মে পালিত হল মা দিবস। বলিউডের অনেক জনপ্রিয় তারকা অভিনেত্রীই মা হওয়ার পর সন্তানের মুখের দিকে তাকিয়ে অভিনয় থেকে বিরতি টেনেছেন বা বিরতি শেষে আবার চলচ্চিত্রে অভিনয় শুরু করেছেন। একটা সময়ে মনে করা হতো, বিয়ে মানেই কোনো অভিনেত্রীর ক্যারিয়ার শেষ। আর সন্তান হলে তো কথাই নেই। কিন্তু বলিউডের অনেক অভিনেত্রীই এ ধারণাকে মিথ্যা প্রমাণ করতে পেরেছেন। তাদের দেখে মনেই হয় না, তাদের সন্তান আছে। এখনো তাদের যথেষ্ট চাহিদা রয়েছে বলিউডে।

ঐশ্বরিয়া রাই বচ্চন : সাবেক বিশ্বসুন্দরী ও বলিউডের অভিনেত্রী ঐশ্বরিয়া রাই বচ্চন মা হন ২০১১ সালের নভেম্বরে। একমাত্র মেয়ে আরাধ্যকে নিয়েই নিজস্ব জগৎ গড়ে তোলেন অ্যাশ। মা হওয়ার পর মুটিয়ে যাওয়ায় অনেক সমালোচনা ও তির্যক মন্তব্য সহ্য করতে হয়েছে বলিউডের প্রভাবশালী বচ্চন পরিবারের পুত্রবধূ ঐশ্বরিয়াকে। কিন্তু দমে যাননি তিনি। বলিউডে তার প্রত্যাবর্তনের অপেক্ষায় রয়েছেন অগণিত ঐশ্বরিয়া ভক্ত।

সেলিনা জেটলি : সাবেক মিস ইন্ডিয়া ও বলিউডের অভিনেত্রী সেলিনা জেটলি ২০১১ সালে অস্ট্রেলীয় ব্যবসায়ী পিটার হাগকে বিয়ে করেন। পরের বছর যমজ সন্তান ভিরাজ ও উইনস্টনের জন্ম দেন ৩২ বছর বয়সী এ তারকা অভিনেত্রী। সেলিনা অভিনীত সর্বশেষ ছবি ‘উইল ইউ ম্যারি মি?’ মুক্তি পেয়েছিল ২০১২ সালে। সেলিনা ভক্তদের জন্য সুখবর হলো, শিগগির বলিউডে ফিরতে যাচ্ছেন আবেদনময়ী এ তারকা অভিনেত্রী।

শ্রীদেবী : এক সময়ের পর্দা কাঁপানো বলিউডের অভিনেত্রী শ্রীদেবী যেন বয়সকে হার মানিয়েছেন। স্বামী চলচ্চিত্র প্রযোজক বনি কাপুর এবং দুই মেয়ে জানভি ও খুশিকে নিয়ে সুখের সংসার তার। আট বছর বিরতির পর ২০১২ সালে ‘ইংলিশ ভিংলিশ’ ছবির মাধ্যমে বলিউডে সফল প্রত্যাবর্তন ঘটে ৫০ বছর বয়সী এ তারকা অভিনেত্রীর। ৫০ বছর বয়সেও তারুণ্য ধরে রেখেছেন।

জুহি চাওলা : শিল্পপতি জয় মেহতার সঙ্গে বিয়ের পর ২০০১ সালে প্রথম কন্যাসন্তান জানভির জন্ম দেন বলিউডের অভিনেত্রী জুহি চাওলা। দুই বছর পর জুহি-জয় দম্পতির ঘরে আসে ছেলে অর্জুন। মা হওয়ার পরও বলিউডে নিয়মিত অভিনয় চালিয়ে যান জুহি চাওলা। এ বছর মুক্তি পেয়েছে তার অভিনীত ‘গুলাব গ্যাং’ ছবিটি। অভিনয়ের পাশাপাশি সফল নারী উদ্যোক্তা হিসেবেও নিজেকে প্রমাণ করেছেন ৪৬ বছর বয়সী এ তারকা অভিনেত্রী।

কারিশমা কাপুর : বলিউডের অভিনেতা অভিষেক বচ্চনের সঙ্গে বাগদান ভেঙে যাওয়ার পর ২০০৩ সালে ধনাঢ্য ব্যবসায়ী সঞ্জয় কাপুরকে বিয়ে করেন কারিশমা। তাদের ঘরে আসে দুই সন্তান সামায়রা ও কিয়ান রাজ কাপুর। ২০১২ সালে সঞ্জয়ের সঙ্গে কারিশমার বিচ্ছেদ হয়ে যায়। সে বছরই ‘ডেঞ্জারাস ইশক’ ছবির মাধ্যমে বলিউডে ফেরেন ৩৯ বছর বয়সী এ তারকা অভিনেত্রী।

কাজল : ‘দিলওয়ালে দুলহানিয়া লে যায়েঙ্গে’ তারকা কাজল দুই সন্তানের মা। সর্বশেষ ২০১০ সালে ‘মাই নেম ইজ খান’ এবং ‘উই আর ফ্যামিলি’ ছবিতে দেখা যায় কাজলকে। ৩৯ বছরে পা রাখলেও বোঝার উপায় নেই।

মাধুরী দীক্ষিত : ১৯৯৯ সালে চিকিৎসক শ্রীরাম নেনেকে বিয়ে করে যুক্তরাষ্ট্রে পাড়ি জমান এক সময়ের তুমুল জনপ্রিয় তারকা অভিনেত্রী মাধুরী দীক্ষিত। তাদের দুই সন্তান অরিন ও রায়ান। দীর্ঘদিন প্রবাস জীবন কাটানোর পর ২০১১ সালে মাধুরী সপরিবারে মুম্বাই ফেরেন। মাধুরী দীক্ষিতের বয়স এখন ৪৫। কিন্তু তাকে দেখে কে বলবে জীবনের এতটা পথ পাড়ি দিয়েছেন তিনি!

আরও পড়ুন

সর্বশেষ