শুক্রবার, মে ৩, ২০২৪
প্রচ্ছদইন্টারভিউ২৪ বিদেশি মিশনেরই ওয়েবসাইট নেই

২৪ বিদেশি মিশনেরই ওয়েবসাইট নেই

ষ্টাফ  রিপোর্টার  (বিডিসময়২৪ডটকম)

বিশ্বের ৪৮টি দেশে বাংলাদেশের দূতাবাস, হাইকমিশন, মিশন বা কনস্যুলেট অফিস রয়েছে ৬৭টি। এরমধ্যে ২৪টি অফিসের কোনো ওয়েবসাইট নেই। পররাষ্ট্র মন্ত্রণালয়ের ওয়েবসাইট থেকে এ তথ্য নিশ্চিত হওয়া গেছে।

ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণের কার্যক্রম, প্রবাসী বাংলাদেশিদের সহায়তা এবং বিদেশিদের বাংলাদেশ সম্পর্কে সম্যক ধারণা দিতে ২০১২ সালের মার্চ মাসে পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে প্রত্যেকটি দূতাবাস এবং কনস্যুলেট অফিসের পূর্ণাঙ্গ ওয়েবসাইট প্রস্তুত করার নিদের্শনা দিয়ে প্রজ্ঞাপন জারি করা হয়। কিন্তু এখনো ২৪টি অফিসের কোনো ওয়েবসাইট প্রস্তুত করা হয়নি।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের ওয়েবসাইট ঘেঁটে দেখা গেছে, শ্রীলঙ্কা, স্পেন, থাইল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, কাতার, পর্তুগাল, ওমান, ফিলিপাইন, নেপাল, মেক্সিকো, মিয়ানমার, মালদ্বীপ, লেবানন, কুয়েত, দক্ষিণ কোরিয়া, ইরাক, ইরান, মিশর, ব্রাজিলের দূতাবাসগুলোর কোনো ওয়েবসাইট নেই।

এছাড়া চীনের কুনমিং কনসুলেট জেনারেল অফিস, ভারতের মুম্বাইয়ে ডেপুটি হাইকমিশন অফিস ও আগরতলা ভিসা অফিস, মিয়ানমারের কনসুলেট অফিস, যুক্তরাজ্যের ম্যানচেস্টার ও বার্মিংহামের সহকারী হাইকমিশনারের অফিসের কোনো ওয়েবসাইট নেই।

বাকি যেসব দেশে দূতাবাসগুলোর ওয়েবসাইট রয়েছে সেগুলোর মধ্যে জাপান, ভূটান ও সুইজারল্যান্ডের জেনেভা মিশনের ওয়েবসাইটে পরও সেগুলো ওপেন করা যাচ্ছে না।

আরও পড়ুন

সর্বশেষ