বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪
প্রচ্ছদটপবিরোধীদল আলোচনার পথ বন্ধ রেখেছে: প্রধানমন্ত্রী

বিরোধীদল আলোচনার পথ বন্ধ রেখেছে: প্রধানমন্ত্রী

pm 7 juneবিরোধী দল তাদের দাবি অনুযায়ী তত্ত্বাবধায়ক সরকার নিয়ে অলোচনার জন্যে সংসদে মুলতবি প্রস্তাব দিয়ে আবার তা প্রত্যাহার করে আলোচনার পথ বন্ধ করে দিয়েছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শুক্রবার বিকেলে ছয় দফা দিবস উপলক্ষে আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে প্রধানমন্ত্রী এ মন্তব্য করেন।

বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে সংসদ উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরীর সভাপতিত্বে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

প্রধানমন্ত্রী বলেন, “বিরোধী দল নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকার নিয়ে আলোচনার জন্য মুলতবি প্রস্তাব দিল। আমরা এ প্রস্তাবের উপর আলোচনার সিদ্ধান্ত নিলাম। পরক্ষণেই সংসদ অধিবেশন শুরু হতে না হতেই তারা তাদের প্রস্তাব প্রত্যাহর করে নিলো। প্রস্তাব প্রত্যাহার করে নিয়ে তারাই আলেচনার পথ বন্ধ করে দিয়েছে।”

এসময় প্রধানমন্ত্রী আরো বলেন, “আগামী নির্বাচন যথাসময়েই হবে। সংসদীয় গণতন্ত্রে যেভাবে নির্বাচন হয়, সেভাবেই হবে। এর কোনো ব্যত্যয় ঘটবে না। জনগণের ভোটের অধিকার প্রতিষ্ঠা এবং গণতন্ত্রকে সুসংহত করতে অন্তত একবার এ ধারাবাহিকতা শুরু করতে হবে।”

বাজেট সম্পর্কে বিভিন্ন সমালোচনার প্রসঙ্গে শেখ হাসিনা বলেন, “অবশ্যই এটা বাংলাদেশের ইতিহাসে সবচেয়ে বড় বাজেট। যে বাজেট আমরা দিয়েছি, সে বাজেট বাস্তবায়ন করার ক্ষমতা আমরাই রাখি। গত চার বছরে আমরা তার প্রমাণ দিয়েছি।”

আরও পড়ুন

সর্বশেষ