মঙ্গলবার, এপ্রিল ৩০, ২০২৪
প্রচ্ছদচট্রগ্রাম প্রতিদিনমহেশখালীতে ভোট নেওয়া শুরু

মহেশখালীতে ভোট নেওয়া শুরু

কক্সবাজার প্রতিনিধি  (বিডিসময়২৪ডটকম)

কক্সবাজারের উপকূলীয় দ্বীপ মহেশখালী উপজেলা পরিষদ নির্বাচনে ভোট গ্রহণ শুরু হয়েছে। আজ শনিবার সকাল আটটা থেকে শুরু হয়ে বিকেল চারটা পর্যন্ত টানা ভোট গ্রহণ চলবে। উপজেলা চেয়ারম্যান পদে ১০, ভাইস চেয়ারম্যান ১০ ও নারী ভাইস চেয়ারম্যান পদে চারজন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

একটি পৌরসভা ও আটটি ইউনিয়নের ৬৮টি ভোট কেন্দ্রের মধ্যে ৪০টি কেন্দ্র ঝুঁকিপূর্ণ। এসব কেন্দ্রে বাড়তি নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে বলে সহকারী রিটার্নিং কর্মকর্তা ও মহেশখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ আনোয়ারুল নাসের জানিয়েছেন।

ঝুঁকিপূর্ণ ভোটকেন্দ্রের বাড়তি নিরাপত্তার জন্য অতিরিক্ত পুলিশ ও আনসার সদস্য মিলে ৩০ জন সদস্য দায়িত্ব পালন করছেন। সকাল থেকেই র্যাব, পুলিশ, নৌবাহিনী, কোস্ট গার্ড ও বিজিবির সদস্যরা ভোটকেন্দ্র ও এলাকায় টহল দিচ্ছেন।

উপজেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ মাইনুল হক জানিয়েছেন, ৬৮টি ভোট কেন্দ্রে ৩৮৩টি বুথ রয়েছে। এসব ভোটকেন্দ্রে ৬৮ জন প্রিসাইডিং, ৩৮৩ জন সহকারী প্রিসাইডিং ও ৭৬৬ জন পোলিং কর্মকর্তা দায়িত্বপালন করছেন। মোট ভোটার এক লাখ ৮৮ হাজার ৫২৮। এর মধ্যে পুরুষ ভোট ৯৬ হাজার ৮৭৩ ও নারী ভোটার ৯১ হাজার ৬৫৫ জন।

আরও পড়ুন

সর্বশেষ