সোমবার, মে ২০, ২০২৪
প্রচ্ছদখেলার সময়শ্রমিক বিক্ষোভের মুখে জাতীয় দলের অধিনায়ক মুশফিকুর রহিম।

শ্রমিক বিক্ষোভের মুখে জাতীয় দলের অধিনায়ক মুশফিকুর রহিম।

তেঁজগাও শিল্প এলাকায় শ্রমিক বিক্ষোভের মুখে পড়ে খুব ঘাবরে গিয়েছিলেন জাতীয় দলের অধিনায়ক মুশফিকুর রহিম। বিক্ষোরত শ্রমিকদের সামনে গিয়ে আটকে পড়ে তার গাড়ি। বিক্ষোভরত শ্রমিকরা মুশফিককে দেখতে পেয়ে ছুটে যান গাড়ির সামনে। সবার আবদার মিটিয়ে তবেই না ছাড় পেয়েছেন অধিনায়ক।

কঠিন কিছু করতে হয়নি মুশফিককে, গাড়ি থেকে নেমে সবাইকে দর্শন দিতে হয়েছে। একনজর দেখে শ্রমিকরা ক্রিকেট নায়কের জন্য পথ তৈরি করে দেন। বুধবারের এই অভিজ্ঞতা মোবাইল ফোনে মুশফিক বলেন বাংলানিউজকে,‘আল্লাহ যে কত সম্মান দিয়েছে ভাষায় প্রকাশ করতে পারবো না। একেবারে শ্রমিকদের সামনে পড়ে যাওয়ায় ভয় পেয়েছিলাম। মনে করেছিলাম গাড়ি ভেঙ্গে দেবে। অন্যকিছুও ঘটে যেতে পারে, সে ভয়ও ছিল।

Musfequr-Rahim-কিন্তু জানালা দিয়ে মুখ বের করার পর সবাই ছুটে এসেছে। সবার একটাই অনুরোধ, গাড়ি থেকে নামেন, আপনাকে আমরা দেখবো। এরপর আপনাকে পার করে দেব।’

শত শত গাড়ির ভেতর থেকে শ্রমিকরা পথ তৈরি করে দিয়েছেন কেবল একজনকে। সেই একজন জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক মুশফিক। ক্রিকেটের ক্রান্তিকালে মুশফিক পেলেন নতুন অভিজ্ঞতা,‘আমার কাছে খুব ভালো লেগেছে। মানুষ ক্রিকেটারদের কত ভালো বাসে। তাদের এই ভালো বাসার প্রতি অবশ্যই আমরা সম্মান দেখাবো।’

জাতীয় দলের সাবেক অধিনায়ক মোহাম্মদ আশরাফুলের ফিক্সিং ক্যালেঙ্কারি ফাঁস হওয়ায় দেশে নিন্দার ঝড় বইছে। ক্রিকেটারদের নিয়ে নানা মন্তব্যের কথাও শোনা যাচ্ছে।

কিন্তু মুশফিকের এই ঘটনা প্রমাণ করে একটি বিচ্ছিন্ন ঘটনার জন্য ক্রিকেটারদের দূরে ঠেলে দেয়নি দেশের মানুষ। ক্রিকেটের প্রতি তাদের ভালোবাসা আগের মতোই আছে।

আরও পড়ুন

সর্বশেষ