মঙ্গলবার, মে ২১, ২০২৪
প্রচ্ছদদেশজুড়েবিভিন্ন জেলায় কর্মসূচির মধ্য দিয়ে বিশ্ব পরিবেশ দিবস পালিত

বিভিন্ন জেলায় কর্মসূচির মধ্য দিয়ে বিশ্ব পরিবেশ দিবস পালিত

COUNTRY ENVসারাদেশে নানা কর্মসূচির মধ্য দিয়ে অনুষ্ঠিত হয়েছে বিশ্ব পরিবেশ দিবস। এবারের পরিবেশ দিবসের স্লোগান ছিল “ভেবে চিন্তে খাই অপচয় কমাই”।

চট্টগ্রাম: বর্নাঢ্য আয়োজনের মধ্য দিয়ে বন্দর নগরী চট্টগ্রামে পালিত হয় বিশ্ব পরিবেশ দিবস। রং বেরংয়ের ফেষ্টুন হাতে পরিবেশ দিবস উপলক্ষ্যে আয়োজিত র‌্যালিতে অংশ নেন চট্টগ্রামের বিভিন্ন স্কুল কলেজের শিক্ষার্থীরা। ময়মনসিংহ: দিবসটি উপলক্ষে ময়মনসিংহে জেলা প্রশাসন ও পরিবেশ অধিদপ্তরের উদ্যোগে একটি বর্নাঢ্য র‌্যালি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। র‌্যালি শেষে টাউনহলে আলোচনা সভা হয়। পঞ্চগড়: র‌্যালি আলোচনা সভা ছাড়াও পঞ্চগড়ে পরিবেশ দিবস উপলক্ষে মুক্তিযোদ্ধা চত্বরে বৃক্ষ রোপন করা হয়। খাগড়াছড়ি: “গাছ লাগিয়ে ভরবো দেশ, তৈরি করবো সুখের পরিবেশ “এই স্লোগানকে সামনে রেখে খাগড়াছড়ি সরকারি উচ্চ বিদ্যলয় মাঠ থেকে বর্নাঢ্য র‌্যালি বের হয়। পরে টাউনহল মাঠে আয়োজন করা হয়েছে ৭ দিনব্যাপী বৃক্ষমেলা। সুনামগঞ্জ: দিবসটি উপলক্ষে সুনামগঞ্জে র‌্যালি এবং আলোচনা সভা অনুষ্ঠিত হয়, পরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে প্রামান্য চিত্র দেখানো হয়। মংলা: সুন্দারবনের বনজসম্পদ পাচার বন্ধ ও প্রাকৃতিক পরিবেশ রক্ষার দাবিতে মংলা পৌরসভার সামনে পরিবেশ দিবসের দিন মানববন্ধন কর্মসূচি পালিত হয়।

এছাড়া কুড়িগ্রাম, দিনাজপুর, জয়পুরহাট, নেত্রকোনা, কুমিল্লা, নরসিংদী, বরগুনা, ও পটুয়াখালীসহ দেশের বিভিন্ন স্থানে র‌্যালি আলোচনাসভাসহ নানা কর্মসূচির মধ্য দিয়ে পরিবেশ দিবস পালিত হয়।

আরও পড়ুন

সর্বশেষ