সোমবার, এপ্রিল ২৯, ২০২৪
প্রচ্ছদঅর্থ ও বানিজ্য সময়সেন্ট্রাল শরীয়াহ বোর্ডের নির্বাচন-২০২৩ সম্পন্ন

সেন্ট্রাল শরীয়াহ বোর্ডের নির্বাচন-২০২৩ সম্পন্ন

২০২৩-২০২৭ কার্যকালের জন্য সেন্ট্রাল শরীয়াহ বোর্ড ফর ইসলামিক ব্যাংকস অব বাংলাদেশের চেয়ারম্যান পদে প্রফেসর ড. মুহাম্মদ গিয়াস উদ্দিন তালুকদার এবং সেক্রেটারি জেনারেল পদে জনাব মোঃ আবদুল্লাহ্ শরীফ পুনঃনির্বাচিত হয়েছেন। ভাইস চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছেন অধ্যক্ষ ড. মোঃ আনোয়ার হোসাইন মোল্লা।FB_IMG_1695881641708

২৭ সেপ্টেম্বর ২০২৩ বুধবার শেজাদ প্যালেসের ৩য় তলায় (স্ট্যান্ডার্ড ব্যাংক লিমিটেডের প্রধান কার্যালয়, ৩২ গুলশান এভিনিউ, গুলশান-২, ঢাকা-১২১২) সকাল ১১টা থেকে বিকাল ৫টা পর্যন্ত বিরতিহীনভাবে নির্বাচন অনুষ্ঠিত হয়। এতে বোর্ডের ২৮টি সদস্যব্যাংক ও ১টি আর্থিক প্রতিষ্ঠানের চেয়ারম্যান, ব্যবস্থাপনা পরিচালক, শরী‘আহ সুপারভাইজরি কমিটি/শরী‘আহ কাউন্সিলের চেয়ারম্যান ও সদস্যসচিব/সচিবগণ ভোট প্রদান করেন।

প্রধান নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন স্ট্যান্ডার্ড ব্যাংক লিমিটেডের পরিচালনা পর্ষদের চেয়ারম্যান জনাব কাজী আকরাম উদ্দীন আহমেদ। নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন ইসলামী ব্যাংক বাংলাদেশ পিএলসি-এর ব্যবস্থাপনা পরিচালক ও সিইও জনাব মুহাম্মদ মুনিরুল মওলা এবং এক্সপোর্ট ইমপোর্ট ব্যাংক অব বাংলাদেশ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মোহাম্মদ ফিরোজ হোসেন। বাংলাদেশ ব্যাংকের পরিসংখ্যান ডিপার্টমেন্টের ডিরেক্টর ড. মোহাম্মদ আমির হোসেন প্রিজাইডিং অফিসার হিসেবে দায়িত্ব পালন করেন।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের আরবি বিভাগের প্রফেসর ড. মুহাম্মদ গিয়াস উদ্দিন তালুকদার ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক এবং গ্লোবাল ইসলামী ব্যাংকের শরীয়াহ্ সুপারভাইজরি কমিটির চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন। তিনি ২য় বারের মতো সেন্ট্রাল শরীয়াহ্ বোর্ডের চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন।

ঢাকার উত্তর বাড্ডা ইসলামিয়া কামিল মাদরাসার অধ্যক্ষ ড. মোঃ আনোয়ার হোসাইন মোল্লা দি সিটি ব্যাংক, মেঘনা ব্যাংক, আইএফআইসি ব্যাংকের এবং বেক্সিমকো গ্রিন সুকুক শরীয়াহ্ সুপারভাইজরি কমিটির চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন।

জনাব মোঃ আবদুল্লাহ্ শরীফ দি সিটি ব্যাংকের শরীয়াহ্ সুপারভাইজরি কমিটির সদস্য সচিব হিসেবে দায়িত্ব পালন করছেন। তিনি বাংলাদেশ ব্যাংকের শরীয়াহ্ এডভাইজরি কমিটি, ইসলামিক ব্যাংকিং আইন প্রণয়ন কমিটি এবং এওফি’র এডুকেশন বোর্ডের সদস্য। তিনি ৩য় বারের মতো সেন্ট্রাল শরীয়াহ্ বোর্ডের সেক্রেটারি জেনারেল নির্বাচিত হয়েছেন।

আরও পড়ুন

সর্বশেষ