রবিবার, মে ১৯, ২০২৪
প্রচ্ছদরাজনীতিসালাহ উদ্দিনকে ফেরত কিংবা আদালতে হাজির করতে সরকারের প্রতি খালেদার আহ্বান

সালাহ উদ্দিনকে ফেরত কিংবা আদালতে হাজির করতে সরকারের প্রতি খালেদার আহ্বান

নিখাঁজ’ বিএনপির যুগ্ম মহাসচিব সালাহ উদ্দিন আহমেদকে ফেরত কিংবা আদালতে হাজির করতে সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন দলটির চেয়ারপারসন খালেদা জিয়া। মঙ্গলবার রাতে গুলশানে চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ শেষে সালাহ উদ্দিনের স্ত্রী হাসিনা আহমেদ সাংবাদিকদের এ কথা জানান।

হাসিনা আহমেদ বলেন, খালেদা জিয়া সরকারের কাছে আহ্বান জানিয়েছেন, অবিলম্বে আমার স্বামীকে যাতে পরিবারের কাছে ফেরত দেওয়া হয় অথবা আদালতে হাজির করা হয়। ‘আমি জানতে চাই আমার স্বামী কোথায় আছেন? সুস্থ অবস্থায় তাকে ছেলে-মেয়ের কাছে ফিরিয়ে দেওয়া হোক, এটাই আমার আবেদন,’ বলেন তিনি। এর আগে রাত পৌনে ৮টার দিকে সালাহ উদ্দিন আহমেদের স্ত্রী হাসিনা আহমেদ, তার বড় ভাইয়ের স্ত্রী শামীম আরা, ছেলে সৈয়দ ইউসুফ আহমেদ এবং ছোটমেয়ে ফারিবা আহমেদ রাইদা খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ করতে গুলশান কার্যালয়ে প্রবেশ করেন।  টানা একঘণ্টা খালেদার সঙ্গে কথা বলেন তারা। খালেদা জিয়া সালাহ উদ্দিন আহমেদের ছেলে-মেয়ে ও স্ত্রীকে সান্ত্বনা দেন।

গত এক মাস ধরে অজ্ঞাত স্থান থেকে হরতালের বিবৃতি পাঠাচ্ছিলেন সালাহ উদ্দিন আহমেদ। সম্প্রতি তাকে রাজধানীর উত্তরার বাসা থেকে গোয়েন্দা পুলিশের (ডিবি) পরিচয়ে তুলে নেওয়া হয় বলে অভিযোগ করছে সালাহ উদ্দিনের পরিবার ও বিএনপি। তবে বরাবরই বিষয়টি অস্বীকার করেছে মহানগর গোয়েন্দা পুলিশ। এরইমধ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনাও বলেছেন, সরকারি কোনো বাহিনী সালাহ উদ্দিনকে গ্রেফতার করেনি। তবে তাকে খোঁজা হচ্ছে, পেলেই গ্রেফতার করা হবে।

আরও পড়ুন

সর্বশেষ