সোমবার, এপ্রিল ২৯, ২০২৪
প্রচ্ছদইন্টারভিউগুলশান কার্যালয়ে খালেদা জিয়া

গুলশান কার্যালয়ে খালেদা জিয়া

ষ্টাফ  রিপোর্টার  (বিডিসময়২৪ডটকম)

বুধবার রাত ৮টার দিকে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া গুলশাননে তার রাজনৈতিক কার্যালয়ে গেছেন। টানা ছয় দিন পর নিজ কার্যালয়ে গেলেন তিনি। গত বৃহস্পতিবার সন্ধ্যায় খালেদা জিয়া সর্বশেষ নিজ কার্যালয়ে যান। শুক্রবার থেকে রাজনৈতিক পরিস্থিতি উত্তপ্ত হয়ে উঠায় তিনি আর বাসা থেকে বের হননি। এদিকে, বুধবার সন্ধ্যা থেকে খালেদা জিয়ার রাজনৈতিক কার্যালয়ে পোশাকধারী ও সাদা পোশাকের গোয়েন্দা পুলিশ (ডিবি) ঘোরাঘুরি করছে।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, সন্ধ্যা থেকে পোশাকধারী পুলিশের দুইটি গাড়ি খালেদার রাজনৈতিক কার্যালয়ের সামনে অবস্থান নেয়। আসে সাদা পোশাকধারী পুলিশও। সন্ধ্যা ৭টার পর থেকে পোশাকধারী ও সাদা পোশাকের পুলিশের সংখ্যা বাড়তে দেখা গেছে। গত শুক্রবার বিকালে ১৮ দলীয় জোটের মহাসচিব পর্যায়ের বৈঠক শেষে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ১০ নভেম্বর ভোর ৬টা থেকে বুধবার ভোর ৬টা পর্যন্ত টানা ৭২ ঘণ্টা হরতাল ঘোষণা করেন।
এ ঘোষণার পর রাতে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ, এমকে আনোয়ার, ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদ সদস্য আব্দুল আউয়াল মিন্টু ও চেয়ারপারসনের একান্ত সহকারী অ্যাডভোকেট শামসুর রহমান শিমুল বিশ্বাসকে আটক করা হয়। ওই দিন রাত থেকে খালেদার বাসার সামনে অতিরিক্ত পুলিশ অবস্থান নেয়। পরে অবশ্য অতিরিক্ত পুলিশ প্রত্যাহার করে নেয়া হয়।
আরও পড়ুন

সর্বশেষ