শনিবার, মে ৪, ২০২৪
প্রচ্ছদচট্রগ্রাম প্রতিদিনভারমুক্ত হলেন হলেন মাহতাব ও মোতাহের

ভারমুক্ত হলেন হলেন মাহতাব ও মোতাহের

ভারপ্রাপ্ত থেকে পূর্ণাঙ্গ সভাপতি হলেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের মাহতাব উদ্দিন চৌধুরী এবং দক্ষিণ জেলা আওয়ামী লীগের মোতাহেরুল ইসলাম চৌধুরীসহ সারাদেশের ভারপ্রাপ্ত সভাপতি এবং সাধারণ সম্পাদকগণ। গতকাল সকালে গণভবনে আওয়ামী লীগের বিশেষ বর্ধিত সভায় বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারাদেশে আওয়ামী লীগের যত ভারপ্রাপ্ত সভাপতি এবং সাধারণ সম্পাদক আছেন তাদেরকে ভারমুক্ত করে পূর্ণাঙ্গ সভাপতি এবং সাধারণ সম্পাদক করে দেন।

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগে ২০১৭ সালে মহিউদ্দিন চৌধুরীর মৃত্যুর পর থেকে ভারপ্রাপ্ত সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন মাহতাব উদ্দিন চৌধুরী। একই সাথে চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগে মোতাহেরুল ইসলাম চৌধুরী গত ৭ মাস থেকে ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব পালন করে আসছেন।

এই ব্যাপারে দক্ষিণ জেলা আওয়ামী লীগের মোতাহেরুল ইসলাম চৌধুরী বলেন, আজকের বর্ধিত সভায় এক জেলার ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক তার বক্তৃতায় দলের সভানেত্রী এবং প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে বলেন ‘মাননীয় নেত্রী আপনি আমাকে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক করেছিলেন। আমি এতোদিন ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হিসেবে দলের প্রতিটি কর্মকাণ্ড নিষ্ঠার সাথে পালন করেছি। এখন যদি আমাকে ভারমুক্ত করে দেন– অনেক কৃতজ্ঞ থাকবো।’ এসময় প্রধানমন্ত্রী বলেন, ‘ঠিক আছে তোমাকে ভারমুক্ত করে দিলাম। একই সাথে সারাদেশে আওয়ামী লীগের যারা ভারপ্রাপ্ত সভাপতি এবং সাধারণ সম্পাদক আছেন তাদেরকেও ভারমুক্ত করে দিলাম। এসময় সবাই প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানান।

মোতাহেরুল ইসলাম চৌধুরী বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর আন্তরিকতায় আমরা সবাই আজ ভারমুক্ত হলাম। এজন্য মননীয় প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা জানাই। আমি সবাইকে নিয়ে দলের জন্য কাজ করতে চাই। প্রধানমন্ত্রীর হাতকে শক্তিশালী করতে চাই। আমি মাঠের কর্মী। সারাজীবন বঙ্গবন্ধুর আর্দশকে বুকে ধারণা করে আমাদের প্রিয় নেত্রীর নির্দেশে দলের জন্য কাজ করছি। আমি প্রধানমন্ত্রীর নির্দেশ মেনে তৃণমূল থেকে দলকে সুসংগঠিত করার লক্ষ্যে কাজ করবো। এজন্য সবার সহযোগিতা এবং দোয়া চাই।

উল্লেখ্য, ২০১৭ সালের ১৫ ডিসেম্বর চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সভাপতি ও সাবেক মেয়র এবিএম মহিউদ্দিন চৌধুরী মারা যান। ২৩ ডিসেম্বর দলের প্রেসিডিয়ামের সভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সকলের মতামতের ভিত্তিতে মাহতাব উদ্দিন চৌধুরীকে মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ঘোষণা দেন।

এদিকে চলতি বছরের ৫ ফেব্রুয়ারি চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোছলেম উদ্দিন আহমদ মারা যান। ২৪ ফেব্রুয়ারি পটিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান মোতাহেরুল ইসলাম চৌধুরীকে কেন্দ্রীয় আওয়ামী লীগ থেকে চিঠি দিয়ে চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব দেওয়া হয়।

আরও পড়ুন

সর্বশেষ