সোমবার, এপ্রিল ২৯, ২০২৪
প্রচ্ছদচট্রগ্রাম প্রতিদিনচট্টগ্রামে সেক্টর কমান্ডারস ফোরামের বঙ্গবন্ধু স্মরণানুষ্ঠান ও প্রদীপ প্রজ্জ্বালন

চট্টগ্রামে সেক্টর কমান্ডারস ফোরামের বঙ্গবন্ধু স্মরণানুষ্ঠান ও প্রদীপ প্রজ্জ্বালন

সর্বকালের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হারানোর মাস শোকাবহ আগস্টের শুরুতে সেক্টর কমান্ডারস ফোরাম – মুক্তিযুদ্ধ ‘৭১ চট্টগ্রাম জেলা ও মহানগর এবং বৃহত্তর চট্টগ্রাম মুক্তিযুদ্ধের প্রজন্মের উদ‍্যোগে আজ ৩১ জুলাই সোমবার বিকেলে নগরের লালদীঘী মাঠে ঐতিহাসিক ৬ দফা মঞ্চে “শোকের আধাঁরে দীপ জ্বলে ওঠে পিতা তোমারই ছায়ায় ” শীর্ষক স্মরণানুষ্ঠান ও সূর্যাস্তের পর ১৫ আগস্টের শহীদদের স্মরণে প্রদীপ প্রজ্জ্বালন করা হয়। সংগঠনের চট্টগ্রাম মহানগর সভাপতি, বীর মুক্তিযোদ্ধা ডাঃ সরফরাজ খান চৌধুরীর সভাপতিত্বে ও জেলার সাধারণ সম্পাদক নূরে আলম সিদ্দিকীর সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক জেলা পরিষদ চেয়ারম্যান এম. এ সালাম।received_1397610060812402

প্রধান বক্তা ছিলেন সংগঠনের কেন্দ্রীয় সহ সাংগঠনিক সম্পাদক বেদারুল আলম চৌধুরী বেদার। বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম জেলা পরিষদের প‍্যানেল চেয়ারম্যান দিলোয়ারা ইউসুফ, মহানগর ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক সেলিম চৌধুরী, বীর মুক্তিযোদ্ধা ফজল আহমদ,বীর মুক্তিযোদ্ধা বাদশা মিয়া। সভায় বক্তব্য রাখেন বৃহত্তর চট্টগ্রাম মুক্তিযুদ্ধের প্রজন্মের সভাপতি আবদুল মালেক খান,নির্বাহী সভাপতি এডভোকেট সাইফুন নাহার খুশী, সেক্টর কমান্ডারস ফোরামের সাহেদ মুরাদ শাকু, হাজী সেলিম রহমান,এডভোকেট জাহাঙ্গীর আলম, মোঃ নাজিম উদ্দিন,মঈনুল আলম খান,পংকজ রায়, কামাল উদ্দিন, ডা.ফজলুল হক সিদ্দিকী, নুরুল হুদা চৌধুরী,রাজীব চন্দ, দীপন দাশ, মোস্তাফিজুর রহমান বিপ্লব,নবী হোসেন সালাউদ্দিন,ফারজানা মিলা,কোহিনুর আকতার, নাসির আলী পান্না,শফিকুর রহমান, আরিফ মঈনুদ্দিন,এডভোকেট কামরুল আজম টিপু, জবরুত উল্লাহ জয়,আবদুর রহিম, খোরশেদ আলম,ইঞ্জিনিয়ার এয়াকুব মুন্না,ডা শওকত ইমরান,নয়ন মজুমদার, উজ্জ্বল দাশ,এম এ খালেক,মনিরুল ইসলাম,জয় দাশগুপ্ত,মফিজুর রহমান বাহাদুর,ইয়াছির আরাফাত শ্রাবণ, শুভ মজুমদার ইমন,আবু বক্কর সিদ্দিকী,ইমাম শাকিব, আশরাফ খান,আইমান উদ্দিন, পারভীন আকতার,আঁচল চক্রবর্তী,কোহিনুর আকতার মুন্নি,জনি বিশ্বাস,ফরহাদুল ইসলাম,কামাল উদ্দিন, সাহেদ চৌধুরী,হাছান মুরাদ,ছাত্রনেতা অভি চৌধুরী প্রমূখ।

প্রধান অতিথি এম এ সালাম বলেন, বঙ্গবন্ধু মিশে আছে বাঙালির সত্তায় গৌরবে বিশ্বাসে চেতনায়। বাংলা,বাঙ্গালী,বঙ্গবন্ধু এবং বাংলাদেশ এক ও অবিচ্ছেদ্য অংশ। সমকালীন বিশ্বের মুক্তিকামী মানুষের শ্লোগানের নাম শেখ মুজিব। তিনি চিরন্তন, চিরঞ্জীব; বাঙ্গালীর প্রজন্ম থেকে প্রজন্মের মাঝে তিনি অবিনাশী চেতনা। তাই কালজয়ী রাষ্ট্র নায়ক বাঙ্গালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবের অক্ষয় নাম যুগ যুগান্তরে লেখা রবে বিশ্বজনীন মুক্তির নব ইতিহাসে ।

প্রধান বক্তা বেদার বলেন, ‘জাতির জনক বঙ্গবন্ধুর সপরিবার হত‍্যা কোনো নিছক খুন নয়,এটা পৃথিবীর ইতিহাসে সবচেয়ে মর্মস্পর্শী ও জঘন্য ঘটনা। এই হত্যাকাণ্ডের পেছনে মুক্তিযুদ্ধের বিরোধী শক্তি, মুক্তিযুদ্ধের সময় আওয়ামী লীগের অভ্যন্তরীণ যে অপশক্তি নানাভাবে চক্রান্ত ষড়যন্ত্র করেছে তারা, সাম্রাজ্যবাদী শক্তি এবং দেশের অভ্যন্তরে স্বার্থবাদী চক্রের সুদূরপ্রসারী চক্রান্ত-ষড়যন্ত্রের ফল হচ্ছে এই হত্যাকাণ্ড। তাই একটি স্বাধীন তদন্ত কমিশন করে হত‍্যাকান্ডের পূর্বাপর ষড়যন্ত্র ও জেনারেল জিয়াসহ এই জঘন্যতম নৃশংস বর্বরতার নেপথ‍্য কূশীলবদের স্বরূপ জাতির সামনে তুলে ধরা আজ সময়ের দাবি।

আরও পড়ুন

সর্বশেষ