রবিবার, মে ১৯, ২০২৪
প্রচ্ছদখেলার সময়টেলরের ব্যাটে নিউজিল্যান্ডের বড় স্কোর

টেলরের ব্যাটে নিউজিল্যান্ডের বড় স্কোর

স্পোর্টস ডেস্ক (বিডি সময় ২৪ ডটকম)

বাংলাদেশ সফরে টানা দ্বিতীয় ওয়ানডে সিরিজে ‘ধবল ধোলাই’ এড়ানোর ম্যাচে ফাইটিং স্কোর গড়েছে কিউইরা। ম্যাচের শুরুতে একটু বিপদে পড়লেও, সেই ধাক্কা সামলে ৩০৭ রানের বড় স্কোর গড়েছে কিউইরা। টেলরের অপরাজিত দুর্দান্ত শতকে ভর করে এই রান সংগ্রহ করে অতিথিরা। এর আগে মুনরো ও রস টেইলরের জুটিতে বড় রানের ভিত তৈরি হয় কিউদের। টেলর ৯৩ বল খেলে ১০৭ রানের দুর্দান্ত একটি ইনিংস খেলেন। ৪৪ তম ওভারে মাহমুদুল্লাহর বলে মুশফিকুর রহিমের গ্লাভসে ধরা পড়ার আগে ৭৭ বলে ৭টি চার ও দুইটি ছক্কায় ৮৫ রান করেন মুনরো। রস টেলরের সঙ্গে ১৩০ রানের জুটি গড়ে দলকে বড় সংগ্রহের দিকে নিয়ে যান তিনি। পরের ওভারেই সোহাগ গাজীর বলে মারতে গিয়ে জিয়াউর রহমানকে ক্যাচ দেন কোরি অ্যান্ডারসন।

২২তম ওভারে ল্যাথামকে (৪৩) উইকেটরক্ষক মুশফিকুর রহিমের গ্লাভসবন্দী করেন পেসার রুবেল হোসেন। ১৭তম ওভারে গ্রান্ট এলিয়টকে (৩) সোহাগ গাজীর ক্যাচে পরিণত করেন আব্দুর রাজ্জাক। ৪৬ রান করা অ্যান্টন ডেভসিচকে আব্দুর রাজ্জাকের ক্যাচে পরিণত করে ১৩ ওভার ২ বল স্থায়ী ৬৬ রানের জুটি ভাঙ্গেন মাহমুদুল্লাহ রিয়াদ। এক প্রান্তে টম ল্যাথাম দেখেশুনে খেললেও অন্য প্রান্তে আক্রমণাত্মক মেজাজে ছিলেন ডেভসিচ। তার ৩৮ বলের ইনিংসে ছিল ৮টি চার। ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় বাংলাদেশ। প্রথম দুটি ম্যাচ জিতে এরই মধ্যে সিরিজ নিশ্চিত করেছে বাংলাদেশ।

বাংলাদেশ দলে একটি পরিবর্তন এসেছে। উদ্বোধনী ব্যাটসম্যান তামিম ইকবালের জায়গায় দলে এসেছেন জিয়াউর রহমান। চোটের কারণে খেলছেন না নিউ জিল্যান্ডের অধিনায়ক ব্রেন্ডন ম্যাককালাম। তার বদলে দলকে নেতৃত্ব দিচ্ছেন কাইল মিলস। নিউ জিল্যান্ড দলে পরিবর্তন চারটি। দলে এসেছেন লুক রঞ্চি, অ্যাডাম মিল্ন, কলিন মানরো ও মিচেল ম্যাকক্লেনাগান। অধিনায়ক ছাড়াও বাদ পড়েছেন হামিশ রাদারফোর্ড, জেমস নিশাম ও টিম সাউদি।

আরও পড়ুন

সর্বশেষ