সোমবার, এপ্রিল ২৯, ২০২৪
প্রচ্ছদজাতীয়প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন বুধবার

প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন বুধবার

ভারত সফর করে ফেরা প্রধানমন্ত্রী শেখ হাসিনা আসছেন সংবাদ সম্মেলনে। আগামীকাল বুধবার বিকাল ৪টায় এই সংবাদ সম্মেলন হবে বলে প্রধানমন্ত্রীর সহকারী প্রেস সচিব এম এম ইমরুল কায়েস জানিয়েছেন। তিনি বলেন, এই সংবাদ সম্মেলনে সরাসরি উপস্থিত হবেন প্রধানমন্ত্রী।

করোনাভাইরাস মহামারী শুরুর পর অনেক কর্মসূচিতেই ভার্চুয়ালি উপস্থিত হচ্ছেন সরকার প্রধান। তবে এই সংবাদ সম্মেলন গণভবনে হবে, না কি প্রধানমন্ত্রীর কার্যালয়ে হবে, তা এখনও নিশ্চিত করা হয়নি। ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর আমন্ত্রণে চার দিনের রাষ্ট্রীয় সফরে গত সোমবার দিল্লি পৌঁছান শেখ হাসিনা। তার এই সফরে বাংলাদেশ-ভারতের মধ্যে সাতটি সমঝোতা স্মারক সই হয়। এর মধ্যে কুশিয়ারা নদীর পানি বণ্টনও রয়েছে। প্রধানমন্ত্রীর এই ভারত সফর অত্যন্ত ফলপ্রসূ হয়েছে বলে আওয়ামী লীগ নেতাদের পক্ষ থেকে বলা হচ্ছে। ভারত, নেপালে পণ্য পাঠাতে ভারতের ট্রানজিট পাওয়াকে গুরুত্বপূর্ণ অর্জন হিসেবে দেখছেন তারা।

ভারত সফর করে বৃহস্পতিবার দেশে ফেরেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ মাসে জাতিসংঘ সাধারণ পরিষদের অধিবেশনে যোগ দিতে যুক্তরাষ্ট্রে যাবেন তিনি। সেই সফরে যাওয়ার পথে যুক্তরাজ্যে গিয়ে রানি দ্বিতীয় এলিজাবেথের শেষকৃত্যে তিনি যোগ দিতে পারেন বলেও পররাষ্ট্র মন্ত্রণালয়ের পক্ষ থেকে জানানো হয়েছে।

আরও পড়ুন

সর্বশেষ