সোমবার, মে ২৭, ২০২৪
প্রচ্ছদআরো খবর......চট্টগ্রামের হাটহাজারীতে আওয়ামী লীগ, বিএনপি ও শিবিরের ত্রিমুখি সংঘর্ষে পুলিশসহ আহত ১৫

চট্টগ্রামের হাটহাজারীতে আওয়ামী লীগ, বিএনপি ও শিবিরের ত্রিমুখি সংঘর্ষে পুলিশসহ আহত ১৫

চট্টগ্রাম অফিস (বিডি সময় ২৪ ডটকম)

চট্টগ্রামের হাটহাজারীতে আওয়ামী লীগ, বিএনপি ও শিবিরের ত্রিমুখি শংঘর্ষে দুই পুলিশ সদস্য, দেড় বছরের এক শিশু, ছাত্রদল-যুবদলের নেতা-কর্মীসহ ১৫জন আহত হয়েছে। উদ্ধার করা হয়েছে একটি তাজা ককটেল। সোমবার বিকেল চারটার দিকে ১৮ দলের মিছিলে আওয়ামী লীগ কর্মীরা বাধা দিলে সংঘর্ষের সূত্রপাত হয় বলে প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে। শতাধিক টিয়ার গ্যাস নিক্ষেপ করে প্রায় দুইঘন্টা সংঘর্ষ চলার পর পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে পুলিশ। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে বলে জানিয়েছে পুলিশ।

হাটহাজারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) এসএম লিয়াকত আলী জানান, ত্রিমুখি সংঘর্ষের পর বর্তমান পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। আহতরা হলেন- হাটহাজারী থানার কনস্টেবল মোহাম্মদ ওসমান ও মোহাম্মদ এনাম, উত্তর জেলা স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহ্বায়ক ও মেখল ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান গিয়াস উদ্দিন, যুবদল নেতা জিএম সাইফুল্লাহ, মো. আব্দুল্লাহ, জুয়েল, আলমগীর, মো.জসিম, আনিস, রমজান, থানা ছাত্রদলের সাধারণ সম্পাদক গিয়াস উদ্দিন, দেড় বছরের শিশু নুসরাত, পথচারী পিংকি ও শারমিন আকতার। আহতদের উপজেলা ও নগরীর বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। আশঙ্কাজনক অবস্থায় শিশু নুসরাতকে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, হরতালে সমর্থনে সকাল থেকে হাটহাজারী সদরে মিছিল সমাবেশ করছে বিএনপি। সোমবার বিকেল চারটার দিকে আওয়ামী লীগ একটি মিছিল নিয়ে হাটহাজারী বাসস্টেশন এলাকায় উভয় পক্ষের মধ্যে উত্তেজনা দেখা দেয়। এক পর্যায়ে ধাওয়া-পাল্টা ধাওয়া থেকে সংঘর্ষে জড়িয়ে পড়ে। পরে শিবির কর্মীরাও সংঘর্ষে জড়িয়ে পড়ে। এসময় ১৫টি ককটেল বিস্ফোরণ ঘটনো হয়। পুলিশ একটি তাজা ককটেল উদ্ধার করেছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ শতাধিক টিয়ার শেল নিক্ষেপ করে। প্রায় দুইঘণ্টা পর পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয় পুলিশ। পুলিশের উপর হামলার ঘটনায় মামলা দায়ের করা হবে ‍জানিয়ে ওসি বলেন, ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

আরও পড়ুন

সর্বশেষ