ব্রেকিং নিউজ

ডা. প্রাণ গোপাল দত্তকে বিজয়ী ঘোষণা

কুমিল্লা-৭ (চান্দিনা) আসনের উপ-নির্বাচনে আওয়ামী লীগ প্রার্থী ডা. প্রাণ গোপাল দত্তকে বিজয়ী ঘোষণা করা হয়েছে। ২০ সেপ্টেম্বর বেলা ১১টায় কুমিল্লার আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা দুলাল তালুকদার একটি বিজ্ঞপ্তির মাধ্যমে এ ঘোষণা দেন। বিজ্ঞপ্তিতে দুলাল তালুকদার বলেন, তিন বৈধ প্রার্থীর দুইজন মনোনয়ন প্রত্যাহার করে নেওয়ায় ৭ অক্টোবর ভোট গ্রহণের সুযোগ থাকছে না। যেহেতু ১৯ সেপ্টেম্বর মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন ছিল, সেহেতু সোমবার একমাত্র প্রার্থী ডা. প্রাণ গোপাল দত্তকে বিজয়ী ঘোষণা করা হলো। এর আগে, গত ১৬ সেপ্টেম্বর জাতীয় পার্টির মনোনীত প্রার্থী দলের কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান ও কুমিল্লা উত্তর জেলা জাতীয় পার্টির আহ্বায়ক লুৎফুর রেজা খোকন তার মনোনয়নপত্র প্রত্যাহার করে নেওয়ার দুইদিন পর শনিবার ন্যাপের প্রার্থী মনিরুল ইসলাম মনোনয়নপত্র প্রত্যাহারের আবেদন করেন। ১৮ সেপ্টেম্বর সকালে জেলা রিটার্নিং কর্মকর্তা ও কুমিল্লার আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা বরাবর আবেদন করে মনোনয়ন প্রত্যাহার করে নেন তিনি।

বিজয়ী প্রার্থী ডা. প্রাণ গোপাল দত্ত বলেন, শপথ গ্রহণের পর সংবাদ সম্মেলন করে চান্দিনায় আমার প্রথম কাজ কী হবে এবং পরবর্তীতে কী ধরনের কাজ করবো, তার বিস্তারিত তুলে ধরবো। জেলা রিটার্নিং অফিসারের কার্যালয় সূত্রে জানা যায়, মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) মনোনয়ন পত্র যাচাই-বাছাই শেষে আওয়ামী লীগের প্রার্থী ডা. প্রাণ গোপাল দত্ত, জাতীয় পার্টির লুৎফুর রেজা খোকন, ন্যাপের মো. মনিরুল ইসলামের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়। এছাড়াও স্বতস্ত্র প্রার্থী মাওলানা সালেহ সিদ্দিকীর মনোনয়নপত্র বাতিল করা হয়।

জানা যায়, তফসিল মোতাবেক প্রতীক বরাদ্দ ২০ সেপ্টেম্বর প্রতীক বরাদ্দের কথা ছিল। ৭ অক্টোবর ছিল ইভিএমে ভোট গ্রহণের দিন। গত ৩০ জুলাই চান্দিনা থেকে পাঁচবার নির্বাচিত সাংসদ ও সাবেক ডেপুটি স্পিকার বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক মো. আলী আশরাফের মৃত্যুতে কুমিল্লা-৭ (চান্দিনা) সংসদীয় আসনটি শূন্য হয়।

About bdsomoy