শুক্রবার, মার্চ ২৯, ২০২৪
প্রচ্ছদটপখালেদা জিয়া করোনায় আক্রান্ত

খালেদা জিয়া করোনায় আক্রান্ত

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া করোনায় আক্রান্ত হয়েছেন বলে নিশ্চিত করেছে স্বাস্থ্য অধিদফতর। স্বাস্থ্য অধিদফতরের এক কর্মকর্তা ১১ এপ্রিল জানান, খালেদা জিয়ার করোনা পজিটিভ হয়েছেন। এ বিষয়ে আমাদের কাছে কাগজপত্র আছে। এ বিষয়ে খালেদা জিয়ার পরিবার ও দল কিছুই জানে না বলে জানিয়েছেন বিএনপির মিডিয়া উইংয়ের সদস্য শায়রুল কবির খান। তবে খালেদা জিয়ার করোনা পরীক্ষার রিপোর্টটি এরইমধ্যে হাতে এসে পৌঁছেছে।

এরআগে ১০ এপ্রিল দেশের বেশ কিছু গণমাধ্যমে প্রচারিত হয়, কয়েক দিন ধরে খালেদা জিয়া জ্বরে ভুগছেন। করোনা পরিস্থিতি ভয়াবহ আকার ধারণ করায় পূর্ব সতর্কতা হিসেবে ১০ এপ্রিল দুপুরে গুলশানের বাসভবন থেকে তার নমুনা নেওয়া হয়। খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসকদের পরামর্শে বেসরকারি ল্যাবএইড হাসপাতালের টেকনোলজিস্ট মো. সবুজ খালেদা জিয়ার করোনা পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করেন। এ সময় খালেদা জিয়ার ভাগ্নে ডা. মামুনও উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, খালেদা জিয়া সরকারের নির্বাহী আদেশে জামিনে রয়েছেন। ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি দুর্নীতির মামলায় তাকে কারাগারে যেতে হয়েছিল। দুই বছরের বেশি সময় কারাগারে থাকার পর গত বছর করোনা মহামারির কারণে পরিবারের আবেদনে তাকে ছয় মাসের জামিনে মুক্তি দেয় সরকার, যা তিন দফায় বাড়ানো হয়েছে। বর্তমানে তিনি বাসায় থেকে চিকিৎসা নিচ্ছেন। তার সঙ্গে পরিবারের সদস্য ও ব্যক্তিগত চিকিৎসক বাদে অন্য কেউ দেখা করতে পারেন না।

আরও পড়ুন

সর্বশেষ