রবিবার, মে ১৯, ২০২৪
প্রচ্ছদদেশজুড়েগ্রামীণফোনের সহযোগিতায় বন্যায় ক্ষতিগ্রস্ত এক লাখ পরিবারকে খাদ্য সহায়তা দিয়েছে রেড ক্রিসেন্ট

গ্রামীণফোনের সহযোগিতায় বন্যায় ক্ষতিগ্রস্ত এক লাখ পরিবারকে খাদ্য সহায়তা দিয়েছে রেড ক্রিসেন্ট

সাম্প্রতিক সময়ে কয়েক দফা বন্যায় ক্ষতিগ্রস্ত দেশের অসহায়, অতিদরিদ্র ও নিম্ন আয়ের মানুষের জন্য মানবিক সহায়তা কার্যক্রম অব্যাহত রেখেছে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি। সোসাইটি খাদ্য সহায়তা কার্যক্রমের অংশ হিসেবে বন্যায় অধিক ক্ষতিগ্রস্ত ১৬ টি জেলার এক লাখ অসহায় ও অতিদরিদ্র পরিবারের মাঝে খাদ্য সমাগ্রী (ফুড প্যাকেজ) বিতরণ করেছে। গ্রামীণফোন এর সহযোগিতায় বন্যা কবলিত এসব জেলার ১ লাখ পরিবারের মাঝে পরিবার প্রতি ফুড প্যাকেজ (প্রতি প্যাকেজে ৭ কেজি ৫০০ গ্রাম চাল, ডাল ১ কেজি, তেল ১ লিটার, চিনি ১ কেজি, লবন ১ কেজি,সুজি আধা কেজি) বিতরণ করা হয় বলে রেড ক্রিসেন্ট কর্তৃপক্ষ জানায়। এ খাদ্যসামগ্রী চারজনের পরিবারের এক সপ্তাহের খাদ্যের জোগান দেবে।118650089_3461679357186591_3796820365520523058_o
এছাড়াও বন্যা কবিলত জেলাসমূহের ক্ষতিগ্রস্ত লোকজনের সহায়তায় নিরাপদ পানি সরবরাহ, টিউবয়েল মেরামত, স্বাস্থ্য সুরক্ষায় ফ্রি মেডিকেল ক্যাম্প, বাড়ি নির্মাণের জন্য ঢেউটিন ও নগদ অর্থ সহায়তা প্রদানসহ অতি প্রয়োজনীয় কার্যক্রম বাস্তবায়ন করছে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি।
সোসাইটির ডিজাস্টার রেসপন্স বিভাগ জানায়, মোবাইল ফোন অপারেটর গ্রামীণফোন এর সহযোগিতায় সম্প্রতি বন্যায় অধিক ক্ষতিগ্রস্ত ১৬টি (লালমনিরহাট-৬,০০০, কুড়িগ্রাম-১০,০০০, জামালপুর-১৩,০০০, পাবনা-৪,০০০, ফরিদপুর-৫,০০০, ময়মনসিংহ-৫,০০০, নেত্রকোনা-৫,০০০, বগুড়া-৪,০০০, রাজবাড়ী-৫,০০০, নওগাঁ-৪,০০০, মাদারীপুর-৫,০০০, শরিয়তপুর-৫,০০০, গাইবান্ধা-৮,০০০, সিরাজগঞ্জ-৮,০০০, টাঙ্গাইল-৮,০০০ ও সুনামগঞ্জ-৫,০০০) জেলার এক লাখ পরিবারের মাঝে ১ লাখ ফুড প্যাকেজ বিতরণ সফলভাবে শেষ করেছে । উল্লেখ্য, ক্ষতিগ্রস্তদের তালিকা প্রস্তুতির ক্ষেত্রে ক্ষয়ক্ষতি পরিমান, বয়োবৃদ্ধ সদস্য, মহিলা পরিচালিত পরিবার, গর্ভবতী নারী ও প্রতিবন্ধী ব্যক্তিদেরকে অধিক গুরুত্ব দেওয়া হয়েছে।
বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির ডিজাস্টার রেসপন্স বিভাগের পরিচালক মো: মিজানুর রহমান বলেন, বন্যা শুরু হওয়ার পর থেকে অদ্যবধি বন্যায় ক্ষতিগ্রস্ত অসহায় ও দরিদ্র জনগণের কল্যাণে মানবিক সহায়তা কার্যক্রম অব্যাহত রেখেছে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি। গ্রামীণফোনের সহযোগিতায় বন্যায় অধিক ক্ষতিগ্রস্ত ১৬ জেলার এক লাখ পরিবারের মাঝে ফুড প্যাকেজ বিতরণ সফলভাবে শেষ হয়েছে। এর আগের বন্যায়ও গ্রামীণফোন ক্ষতিগ্রস্তদের সহায়তায় এগিয়ে এসেছিল। সমাজের মানুষের পাশে দাঁড়ানোর এটি সত্যিই একটি দৃষ্টান্তমূলক অবদান। তিনি, বন্যায় ক্ষতিগ্রস্তদের জন্য বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির চলমান মানবিক সহায়তা কার্যক্রমে এগিয়ে আসার জন্য গ্রামীণফোন কর্তৃপক্ষকে সোসাইটির পক্ষ থেকে ধন্যবাদ জানান।
আরও পড়ুন

সর্বশেষ