রবিবার, মে ১৯, ২০২৪
প্রচ্ছদদেশজুড়েবাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির উদ্যোগে রাজধানীর ৬টি হাসপাতালে ১২ হাজার বোতল খাবার...

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির উদ্যোগে রাজধানীর ৬টি হাসপাতালে ১২ হাজার বোতল খাবার পানি সরবরাহ

“ঘরে থাকুন, স্বাস্থ্যবিধি মেনে চলুন” কোভিড ১৯ মোকাবিলায় অতি প্রয়োজনীয় এই বার্তা সারাদেশের মানুষের কাছে পৌছে দিতে প্রচার-প্রচারণা সহ নানা সচেতনতামূলক কার্যক্রম চলমান রেখেছে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি। সোসাইটির স্বেচ্ছাসেবকরা রাজধানীসহ সারাদেশে এই কার্যক্রম বাস্তবায়নে রাত-দিন কাজ করছে।

এদিকে, আজ রবিবার বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি ও কোকাকোলার যৌথ উদ্যোগে মুগদা জেনারেল হাসপাতাল, সাজেদা ফাউন্ডেশন হাসপাতাল, আইসিডিডিআরবি, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ^বিদ্যালয়সহ রাজধানীর ৬টি হাসপাতালে ১২,০০০ বোতল নিারপদ খাবার পানি (মিনারেল ওয়াটার) সরবরাহ করা হয়েছে। রেড ক্রিসেন্টের স্বেচ্ছাসেবকরা হাসপাতালে হাসপাতালে এই খাবার পানি পৌছিয়ে দেন।

উল্লেখ্য, গত ২২ মার্চ থেকে অদ্যবধি রাজধানীসহ দেশের ৬৪ জেলার ৬৮টি রেড ক্রিসেন্ট ইউনিটে করোনাভাইরাস প্রতিরোধ ও নিয়ন্ত্রণে জনসচেতনতা বৃদ্ধিতে মাইকিং,স্বাস্থ্য সুরক্ষা উপকরণ বিতরণ (সাবান, হ্যান্ড স্যানিটাইজার ও মাস্ক) হাসপাতাল, হাটবাজার ও সরকারের বিভিন্ন মন্ত্রণালয়/দপ্তর, সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানকে করোনাভাইরাসের জীবাণুমুক্ত করতে জীবাণুনাশক স্প্রে করাসহ বিভিন্ন কার্যক্রম পরিচালনা করা হয়, যা বর্তমানে চলমান রয়েছে।

কোভিড ১৯ প্রতিরোধে ঢাকা কেন্দ্রীয় কারাগারসহ দেশের ৫৭টি কারাগারে দায়িত্বরত কারারক্ষীদের স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিতকরণে স্বাস্থ্য সুরক্ষা উপকরণ প্রদান কার্যক্রম শুরু করেছে রেড ক্রিসেন্ট সোসাইটি। বাকী ৩টি কারাগারে পর্যায়ক্রমে এসব উপকরণ সরবরাহ করা হবে সোসাইটির আরএফএল বিভাগ জানায়। ইন্টারন্যাশনাল কমিটি অফ দ্য রেড ক্রস (ICRC) এর সহযোগিতায় বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির পারিবারিক যোগাযোগ পুন:স্থাপন বিভাগ (RFL) এই কার্যক্রমটি বাস্তবায়ন করছে বলে রেড ক্রিসেন্ট কর্তৃপক্ষ জানান।

রেড ক্রিসেন্ট সোসাইটি জানায়, জীবাণুনাশক স্প্রে করাসহ সবধরণের সচেতনতামূলক কর্মকান্ড বাস্তবায়নে সোসাইটির সব পর্যায়ের স্বেচ্ছাসেবকরা প্রাতিষ্ঠানিক কোয়াইন্টাইনে থেকে কাজ করছে। তাদের অবদানের কথা বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির ইতিহাসে চিরস্মরণীয় হয়ে থাকবে।

আপরদিকে, আজ সোসাইটির জাতীয় সদর দপ্তরের উদ্যোগে পরিচালিত জীবাণুমুক্তকরণ ধারাবাহিক কার্যক্রমের অংশ হিসেবে স্বাস্থ্য অধিদপ্তরসহ রাজধানীর বিভিন্ন এলাকায় জীবাণুনাশক কার্যক্রম পরিচালনা করে রেড ক্রিসেন্টের স্বেচ্ছাসেবকরা। এছাড়াও আজ দিবাগত রাতে নিয়মিত কার্যক্রম হিসেবে রাজধানীর ৮টি হাসপাতালে জীবাণুনাশক স্প্রে করা হবে।

আরও পড়ুন

সর্বশেষ