রবিবার, মে ১৯, ২০২৪
প্রচ্ছদআরো খবর......রামুর সহিংতায় চুরি যাওয়া বৌদ্ধমূর্তি রাজশাহীতে উদ্ধার : আটক ২

রামুর সহিংতায় চুরি যাওয়া বৌদ্ধমূর্তি রাজশাহীতে উদ্ধার : আটক ২

ন্যাশনাল ডেস্কঃ (বিডি সময় ২৪ ডটকম)

রামুর সহিংতার সময় চুরি যাওয়া প্রায় চার কেজি ওজনের কষ্টি পাথরের বৌদ্ধমূর্তি উদ্ধার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।  র‌্যাব-৫, সিপিসি-১, রাজশাহীর রেলওয়ে কলোনি ক্যাম্পের একটি দল শুক্রবার সন্ধ্যায় পবা উপজেলার হুজরিপাড়া কর্ণখালি এলাকা থেকে মূর্তিটি উদ্ধার করে। এ সময় মূর্তি চোরাচালানের সঙ্গে জড়িত সন্দেহে দুই জনকে আটক করা হয়েছে।
আটকরা হলেন, পবার হুজরিপাড়া কর্ণখালি গ্রামের দিলদার রহমানের ছেলে হুমায়ুন কবির টেবলু (৪৫) ও তানোরের পাঁচন্দর ইউনিয়ন পরিষদের বুরইলের আব্দুল গফুরের ছেলে গোলাম মোস্তফা (৫৭)। আটকদের রাত সোয়া ৯টার দিকে র‌্যাবের রেলওয়ে কলোনি ক্যাম্পে সাংবাদিকদের সমানে হাজির করা হয়।

এ সময় র‌্যাবের রেলওয়ে কলোনি ক্যাম্পের অধিনায়ক মেজর সফিকুল ইসলাম জানান, শুক্রবার সন্ধ্যা সোয়া ৬টার দিকে গোপান সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে হুজরিপাড়ার কর্ণখালি কৈকুড়ি এলাকা থেকে র‌্যাব সদস্যরা কষ্টি পাথরের বৌদ্ধ মূর্তিসহ ওই দুই জনকে আটক করে। ধারণা করা হচ্ছে, ওই চক্রটি পাচারের উদ্দেশ্যে বৌদ্ধ মূর্তিটি রাজশাহীতে নিয়ে এসেছে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা গেছে, উদ্ধার হওয়া মূর্তিটি ভাতিজা রিন্টু বিক্রির উদ্দেশ্যে তার চাচা হুমায়ুন কবিরের কাছে রেখেছিল। পরে আড়াই লাখ টাকায় মূর্তিটি বিক্রির চেষ্টা চলছিল বলে আটকরা স্বীকার করেছে। এছাড়া রিন্টু পলাতক থাকায় তাকে আটকের চেষ্টা চলছে। এ বিষয়ে আইনগত ব্যবস্থাগ্রহণ প্রক্রিয়াধীন বলে জানান মেজর সফিকুল ইসলাম।

আরও পড়ুন

সর্বশেষ