শুক্রবার, মে ১৭, ২০২৪
প্রচ্ছদচট্রগ্রাম প্রতিদিনচট্টগ্রামসহ ৩ জেলায় সকাল-সন্ধ্যা হরতাল চলছে

চট্টগ্রামসহ ৩ জেলায় সকাল-সন্ধ্যা হরতাল চলছে

চট্টগ্রাম অফিস (বিডি সময় ২৪ ডটকম)

সালাহউদ্দিন কাদের চৌধুরীকে মৃত্যুদণ্ডের প্রতিবাদে চট্টগ্রাম বিভাগে ডাকা বিএনপির ডাকা সকাল-সন্ধ্যা হরতাল শুরু হয়েছে। চট্টগ্রাম বান্দরবান ও রাঙ্গামাটি জেলায় বুধবার সকাল-সন্ধ্যা হরতাল আহ্বান করেছে বিরোধী দল বিএনপি। চট্টগ্রাম মহানগর বিএনপির এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

দলের স্থায়ী কমিটির সদস্য ও চট্টগ্রাম থেকে ছয় বার নির্বাচিত সংসদ সদস্য সালাউদ্দিন কাদের চৌধুরীর বিরুদ্ধে মানবতা বিরোধী অপরাধের অভিযোগে ট্রাইব্যুনালে দেওয়া ফাঁসির রায়ের প্রতিবাদে মঙ্গলবার দুপুরে এক সমাবেশ থেকে দলের মহানগর শাখার সাধারণ সম্পাদক ডা: শাহাদত হোসেন এ হরতাল কর্মসূচি ঘোষণা দেন।

এদিকে হরতালকে ঘিরে রাতে নগরী ও জেলাতে ব্যাপক গাড়ি ভাঙচুর ও আগুন দিয়েছে হরতাল সমর্থকরা।

মঙ্গলবার দিনভর সালাউদ্দিন কাদেরের রায়কে ঘিরে চট্টগ্রামে ছিল থমথমে পরিস্থিতি। দিনভর সীমিত আকারে যানবাহন চলাচল করেছে। রাতেও একই পরিস্থিতি বিরাজ করছে। সন্ধ্যার পর থেকে নগরীর রাস্তাঘাট অনেকটা ফাকা।

হরতালকে ঘিরে জেলার ফটিকছড়ির ব্রাহ্মণহাটের রাস্তার মাথা, নাজিরহাট, বারৈয়ার হাট নতুন ব্রিজ এলাকায় মঙ্গলবার রাতে অন্তত ২০টির মতো যানবাহন ভাঙচুর করেছে সালাউদ্দিন কাদের চৌধুরী সমর্থকরা। এছাড়া নগরীতেও রাতে কয়েকটি গাড়িতে আগুন ও ককটেল বিস্ফোরণ ঘটিয়েছে হরতাল সমর্থকরা।

চট্টগ্রাম উত্তর জেলা বিএনপি নেতা ও রাঙ্গুনিয়া উপজেলা চেয়ারম্যান আবু মো: হাসনাত জানান, হরতালে উত্তর চট্টগ্রামের বিভিন্ন এলাকায় শক্ত প্রতিরোধ গড়ে তোলা হবে সকাল থেকে নেতাকর্মীরা রাস্তা থাকবে।

হরতালে যে কোনো ধরণের নাশকতা এড়াতে নগরী ও জেলাতে ব্যাপক পুলিশ মোতায়েন করা হয়েছে।

আরও পড়ুন

সর্বশেষ