শুক্রবার, মে ১৭, ২০২৪
প্রচ্ছদআরো খবর......বহদ্দারহাট ফ্লাইওভার আখতারুজ্জামান চৌধুরী বাবু’র নামে নামকরণের দাবিতে প্রধানমন্ত্রী বরাবরে বঙ্গবন্ধু তথ্য-প্রযুক্তি...

বহদ্দারহাট ফ্লাইওভার আখতারুজ্জামান চৌধুরী বাবু’র নামে নামকরণের দাবিতে প্রধানমন্ত্রী বরাবরে বঙ্গবন্ধু তথ্য-প্রযুক্তি পরিষদের স্বারকলিপি

চট্টগ্রাম অফিস (বিডি সময় ২৪ ডটকম)

বহদ্দারহাট ফ্লাইওভারটি মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, বঙ্গন্ধুর ঘনিষ্ট সহচর বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য, চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি ও বস্ত্র ও পাঠ মন্ত্রাণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি সদ্য প্রয়াত সাংসদ আলহাজ্ব আখতারুজ্জামান চৌধুরী বাবু’র নামে নামকরণের দাবি করেছেন বঙ্গবন্ধু তথ্য-প্রযুক্তি পরিষদ। দাবি বাস্তবায়নের লক্ষে বঙ্গবন্ধু তথ্য-প্রযুক্তি পরিষদ কেন্দ্রীয় কমিটি, চট্টগ্রাম মহানগরী, উত্তর ্ দক্ষিণ জেলা শাখার পক্ষ থেকে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য আজ মাননীয় প্রধানমন্ত্রী বরাবরে স্বারকলিপি প্রদান করা হয়। চট্টগ্রামের জেলা প্রশাসকের মাধ্যমে এই স্বারকলিপি প্রদান করা হয়।  চট্টগ্রামের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এস. এম আবদুল কাদের স্বারকলিপিটি গ্রহন করেন এবং মাননীয় প্রধানমন্ত্রী বরাবরে প্রেরণে আশ্বাস প্রদান করেন।

সংগঠনের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও চট্টগ্রাম বিভাগীয় সভাপতি মোঃ ফখরুল ইসলাম চৌধুরী পরাগ এর নেতৃত্বে স্বারকলিপি প্রদানের সময় উপস্থিত ছিলেন ভিশন ২০২১ চট্টগ্রামের সম্বনয়ক বাবুল উদ্দিন, সংগঠনের কেন্দ্রীয় যুগ্ন সাধারণ সস্পাদক রায়হান হোসেন সবুজ, প্রকাশনা উপ সম্পাদক আবদুল মালেক, অর্থ উপ সম্পাদক মোহাম্মদ সাদেক হোসেন, তথ্য উপ সম্পাদক সালাউদ্দিন মামুন, ছাত্র উপ সম্পাদক অধ্যক্ষ কামরুল ইসলাম, গণ শিক্ষা ও আপ্যায়ন উপ সম্পাদক মোহাম্মদ নোমান চৌধুরী ও সুজন বর্মন, দক্ষিণ জেলা ছাত্রলীগ নেতা শেখ মহিউদ্দিন, আবদুল মাজেদ চৌধুরী, পিঠু শীল ও প্রত্যয় বডুয়াসহ সংগঠনের কেন্দ্রীয় মহানগর জেলা নের্তৃবৃন্দ উপস্থিত ছিলেন।

স্বারকলিপিতে উল্লেখ করেন আলহাজ্ব আখতারুজ্জামান চৌধুরী বাবু ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধের সময় গুরুত্বপূর্ণ অবদান রেখেছিলেন। তিনি জাতির জনক বঙ্গবন্ধুর নির্দেশে বিভিন্ন দেশে ভ্রমন করে বাংলাদেশের পক্ষে বিশ্ব জনমত গঠন করেন। স্বাধীনতা পরর্বতীতে দেশ গঠনেও গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন। তিনি একজন সফল রাজনীতিবিদও ছিলেন। চট্টগ্রাম ১২ (আনোয়ারা-পশ্চিম পটিয়া) আসন থেকে চার বার সংসদ সদস্য ছিলেন। তিনি ৭৭ জাতি গ্রুপের ভাইস চেয়ারম্যান ছিলেন যা বাংলাদেশে দ্বিতীয় কেউ এই সফলতা অর্জন করতে সক্ষম হয় নাই। এছাড়াও তিনি চট্টগ্রাম চেম্বার, এফবিসিসিআই এর সভাপতিসহ আরো বিভিন্ন সংগঠনসহ গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছেন। তিনি দেশ ও জাতিকে অনেক কিছু দিয়েছেন তার অবদান ও দেশের প্রতি আন্তরিকতার প্রতি শ্রদ্ধা রেখে তাকে স্বরণীয় করে রাখার লক্ষে চট্টগ্রাম উন্নয়ন কর্র্তৃপক্ষের আওতায় নির্মাণাধীন বহদ্দারহাট ফ্লাইওভারটি বীর মুক্তিযুদ্ধা জননেতা আলহাজ্ব আখতারুজ্জামান চৌধুরী বাবু’র নামে নামকরণের জোর দাবি জানানো হয়। বিষয়টি অতি গুরুত্বসহকারে বিবেচনা করে নির্মাণাধীন বহদ্দারহাট ফ্লাইওভারটি বীর মুক্তিযুদ্ধা জননেতা আলহাজ্ব আখতারুজ্জামান চৌধুরী বাবু’র নামে নামকরণের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য সিডিএর চেয়ারম্যান র্নিদেশসহ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য মাননীয় প্রধানমন্ত্রীর প্রতি সবিনয় অনুরোধ জানানো হয়।

আরও পড়ুন

সর্বশেষ