সোমবার, মে ৬, ২০২৪
প্রচ্ছদজাতীয়আ'লীগ আবার ক্ষমতায় এলে তারেকের রায় কার্যকর করা হবে : প্রধানমন্ত্রী

আ’লীগ আবার ক্ষমতায় এলে তারেকের রায় কার্যকর করা হবে : প্রধানমন্ত্রী

আগামী নির্বাচনে আওয়ামী লীগ ক্ষমতায় এলে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে দেশে ফিরিয়ে এনে ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলায় তার যাবজ্জীবন সাজার রায় কার্যকর করা হবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এজন্য দেশবাসীকে নৌকায় ভোট দিয়ে আওয়ামী লীগকে পুনরায় ক্ষমতায় আনার আহ্বান জানান তিনি। ২৪ অক্টোবর বিকেলে জাতীয় সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রীর জন্য নির্ধারিত প্রশ্নোত্তর পর্বে ফজিলাতুন নেসা বাপ্পির সম্পূরক প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী এ কথা বলেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার বিচার করতে পেরেছি এটাই হচ্ছে বড় পওয়া। আসলে হত্যা করা এবং মানুষের ওপর অত্যাচার করা তাদের স্বভাব। তার (তারেক রহমান) বাবা জিয়াউর রহমান যেমন ১৫ আগস্ট হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত ছিলেন, আবার তার মা (বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া) এবং সে যে ২১ আগস্ট হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত ছিল তাতে কোনো সন্দেহই নেই।

তিনি বলেন, যুদ্ধক্ষেত্রে যে গ্রেনেড ব্যবহার করা হয়, প্রকাশ্য দিবালোকে সেই গ্রেনেড রাজপথে ব্যবহার করে যারা হত্যার চেষ্টা করেছিল তাদের বিচার যখন হয়েছে, যেখানেই লুকিয়ে থাকুক না কেন একদিন সাজাও ভোগ করতে হবে। আল্লাহর ওপর আমার ভরসা আছে, মানুষের ওপর আমার বিশ্বাস আছে, নিশ্চয়ই এমন দিন আসবে। তারেক রহমানের যাবজ্জীবন কারাদণ্ড হয়েছে। তাকে ফিরিয়ে আনার জন্য ব্রিটিশ সরকারের সঙ্গে আমরা আলাপ আলোচনা করছি। আমি বিশ্বাস করি, আল্লাহ যদি চান, আগামী নির্বাচনে যদি আবার আমরা ফিরে আসতে পারি, অবশ্যই আমরা তাকে ফিরিয়ে এনে শাস্তি দিতে পারবো। এজন্য আমি দেশবাসীর কাছে দোয়াও চাই, নৌকা মার্কায় ভোটও চাই। যাতে আমরা ফিরে এসে এ অন্যায়, অবিচারের বিচার করতে পারি। রায় যেন আমরা কার্যকর করতে পারি তার জন্য দোয়া চাই।

দেশবাসীর উদ্দেশে প্রধানমন্ত্রী বলেন, পুনরায় নৌকা প্রতীকে ভোট দিয়ে দেশের মানুষের সেবা করার সুযোগ দিন। পাশাপাশি অন্যায়-অবিচার, জঙ্গিবাদ-সন্ত্রাস ও মাদক দূর করে দেশের মানুষের শান্তি ও নিরাপত্তা দেওয়ার সুযোগ দিন।

আরও পড়ুন

সর্বশেষ