সোমবার, মে ১৩, ২০২৪
প্রচ্ছদটপসম্পাদক পরিষদের সাত দফা দাবির প্রতি সমর্থন দিয়েছে সুপ্রীম কোর্ট আইনজীবী সমিতি

সম্পাদক পরিষদের সাত দফা দাবির প্রতি সমর্থন দিয়েছে সুপ্রীম কোর্ট আইনজীবী সমিতি

সদ্য পাস হওয়া ডিজিটাল নিরাপত্তা আইন নিয়ে সম্পাদক পরিষদের সাত দফা দাবির প্রতি সমর্থন দিয়েছে বাংলাদেশ সুপ্রীম কোর্ট আইনজীবী সমিতি। ১৬ অক্টোবর সমিতির মিলনায়তনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে সংগঠনটির সভাপতি জয়নুল আবেদীন এ সর্মথনের কথা জানান। লিখিত বক্তব্যে তিনি বলেন, সম্প্রতি পাস হওয়া ডিজিটাল নিরাপত্তা আইন আগের ৫৭ ধারার চেয়েও উদ্বেগজনক। বর্তমান আইনে আইন-শৃঙ্খলা বাহিনীকে ক্ষমতা দেওয়া হয়েছে অপরিসীম। হরণ করা হয়েছে সংবিধান প্রদত্ত অনুচ্ছেদ ৩৯ (১) ও ২) এর সকল অধিকার। তাই আমরা সম্পাদক পরিষদের সাত দফা দাবির প্রতি সমর্থন ব্যক্ত করছি।

তিনি বলেন, শুধুমাত্র সাংবাদিক সমাজেই নয়, আইনজীবীসহ অন্যান্য শ্রেণী-পেশা ও সাধারণ মানুষসহ প্রায় সবাই এই আইনের ব্যাপারে ক্ষোভ ও উদ্বেগ প্রকাশ করেছেন। তাই আমরা দেশ, গণতন্ত্র ও সংবাদপত্রের স্বাধীনতা এবং মানুষের সাংবিধানিক অধিকার রক্ষার জন্য এই আইনের নিবর্তনমূলক ধারা অনতিবিলম্বে বাতিলের জোর দাবি জানাচ্ছি।

এ সময় সমিতির সম্পাদক ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, সহ-সভাপতি মো. মোস্তফা, গোলাম রহমান ভূঁইয়া, সহ সম্পাদক কাজী জয়নুল আবেদীন প্রমুখ উপস্থিত ছিলেন।  এদিকে ডিজিটাল নিরাপত্তা আইনের ৯টি ধারা সংশোধন চেয়ে  আইনি নোটিশ পাঠিয়েছেন সুপ্রীম কোর্টের এক আইনজীবী। ৩০ দিনের মধ্যে ধারাগুলো সংশোধনের উদ্যোগ নিতে তথ্যমন্ত্রী, আইনমন্ত্রী, মন্ত্রিপরিষদ সচিব, তথ্য সচিব, আইন সচিবের কাছে এ নোটিশ পাঠান আইনজীবী জুলফিকার আলী জুনু।

আরও পড়ুন

সর্বশেষ