শুক্রবার, মে ১৭, ২০২৪
প্রচ্ছদচট্রগ্রাম প্রতিদিনপ্রতারণার অভিযোগে নওজোয়ানের প্রধান নিবার্হী ইমাম হোসেন ফের গ্রেপ্তার

প্রতারণার অভিযোগে নওজোয়ানের প্রধান নিবার্হী ইমাম হোসেন ফের গ্রেপ্তার

চেক প্রতারণার অভিযোগে ২য় বারের মত গ্রেফতার হলেন পটিয়ার এনজিও সংস্থা নওজোয়ানের প্রধান নির্বাহী ইমাম হোসেন চৌধুরী । ৩ মামলার ওয়ারেন্টভুক্ত আসামি হিসেবে পটিয়া থানা পুলিশ তাকে গ্রেপ্তার করেছে।তিনি পটিয়া উপজেলার দক্ষিণ ভূর্ষি ইউনিয়নের আব্বাছ উদ্দিন চৌধুরীর পুত্র। পটিয়া থানার এস আই মোশাররফ হোসেন সোমবার দুপুরে নগরী লালদিঘির পাড় এলাকা থেকে তাকে গ্রেপ্তার করেন।

তদন্তকারি কর্মকর্তা বলেছেন,পটিয়ার এনজিও সংস্থা নওজোয়নের প্রধান নির্বাহী ইমাম হোসেন চৌধুরী নগরীর বাকলিয়া থানাধীন মো. নুরুল আলম (৬০) নামের একব্যক্তির দলিল জালিয়াতি করে ডাচ্ বাংলা ব্যাংক লিমিটেড মুরাদপুর শাখা থেকে ২০১৫ সালে আড়াই কোটি টাকা ঋণ গ্রহণ করেন। ঋণের ওই টাকা ও কিস্তি পরিশোধ না করায় ব্যাংকের অডিট ডিভিশনের প্রধান শ্যামল কুমার শাহা সরেজমিনে এলে জায়গার প্রকৃত মালিক নুরুল আলমকে দেখতে পান এবং জাল দলিলের বিষয়টি নিশ্চিত হন।

জায়গার মালিক ২০১৭ সালের ২৩ জুন চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে মামলা করেন। সি.আর. মামলা নং- ৮৫ (৬) ১৭ ইং। উক্ত মামলায় ২০১৭ সালের ৫ অক্টোবর নগরীর গোলাম রসুল মার্কেটের সামনে থেকে পুলিশ ইমাম হোসেনকে গ্রেপ্তার করে। পরে তিনি উচ্চ আদালত থেকে জামিনে আসেন। এ ছাড়া ইমাম হোসেনের বিরুদ্ধে পটিয়ার বিভিন্নজনের টাকা আত্মসাৎ ও  চেক প্রতারণা মামলা রয়েছে।

উল্লেখ্য, এনজিও সংস্থা নওজোয়ানের প্রধান নির্বাহী ইমাম হোসেন এলাকায় সামাজিক সংগঠন নওজোয়নের ১৯৮৯ সালে সভাপতির পদ লাভ করেন।এ পদ পেয়ে সদস্যদের বিভিন্ন লোভ দেখিয়ে নওজোয়ান সংগঠনকে এনজিও তালিকায় অন্তর্ভুক্ত করেন। এর মাধ্যমে সঞ্চয়, ঋণদান কর্মসূচি, আর্বজনা প্রকল্প ও প্রতিবন্ধী প্রকল্পসহ নানা প্রকল্প হাতে নিয়ে সরকারি-বেসরকারিভাবে লোকজন থেকে লাখ লাখ টাকা হাতিয়ে নিয়েছেন বলে অভিযোগ উঠেছে। তিনি প্রতিবন্ধী লোকজন দেখিয়ে বাণিজ্য করার উদ্দেশ্যে ‘প্রতিবন্ধী রিসোর্স সেন্টার’ নামে উপজেলার খানমোহনা এলাকায় একটি প্রতিষ্ঠান সৃষ্টি করেন যা এখন বন্ধ রয়েছে ।

এ ব্যাপারে পটিয়া থানার ওসি শেখ মোহাম্মদ নেয়ামত উল্লাহ জানান, নওজোয়ানের প্রধান নির্বাহী ইমাম হোসেনের বিরুদ্ধে চেক প্রতারণাসহ ৩টি মামলায় ওয়ারেন্টভুক্ত আসামি হিসেবে তাকে গ্রেপ্তার করা হয়েছে।

আরও পড়ুন

সর্বশেষ