শনিবার, মে ১৮, ২০২৪
প্রচ্ছদইন্টারভিউজেলখানায় আছি, তবে স্যালুট ও ভালো খাবার পাই : রাষ্ট্রপতি

জেলখানায় আছি, তবে স্যালুট ও ভালো খাবার পাই : রাষ্ট্রপতি

ডেস্ক রিপোর্ট (বিডি সময় ২৪ ডটকম)

রাষ্ট্রপতি আবদুল হামিদ অ্যাডভোকেট বলেছেন, ‘পাকিস্তান আমলে দু’বার জেল খেটেছি, স্বাধীনতার পরও একবার জেলে গেছি। এখন আবার মনে হয়, জেল খানায় আছি। শনিবার বিকেলে কিশোরগঞ্জ পুরাতন স্টেডিয়ামে তাঁকে দেওয়া নাগরিক গণ-সংবর্ধনা অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি। এসময় আওয়ামী লীগ ছাড়াও মহাজোটের শরীক দলের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

রাষ্ট্রপতি বলেন, ‘তখন আর এখনের মধ্যে পার্থক্য এই যে, তখন জেলখানায় কোন স্যালুট পাইনি। আর এখন স্যালুট পাই। আবার আরেকটা জিনিস, জেলের খাবারের চেয়ে এখানের খাবার অনেক ভালো।’ তিনি আরও বলেন, ‘রাষ্ট্রপতি হওয়ার কারণে অনেক কথাই বলতে পারি না। তারপরও কিছু কথা বলে ফেললাম।

রাষ্ট্রপতি বলেন, ‘১৯৬১ সাল থেকে আমি রাজনীতি করি। তখন থেকে নেতৃত্ব দিয়ে এসেছি। আমার রাজনীতির জীবনে ৫৩ বছর শেষ হতে চলেছে। জীবনে কারও উপকার করতে না পারলেও ক্ষতি করিনি। জীবনে আমি কখনও অন্যায়কে প্রশ্রয় দেয়নি। সব সময় মানুষের কল্যাণে কাজ করেছি।’ বিএনপির কথা প্রসঙ্গে তিনি বলেন, ‘আমার বিএনপির সাথে সব সময় সুসম্পর্ক ছিল। এখনও আছে এবং ভবিষ্যতেও থাকবে।’

রাষ্ট্রপতি বলেন, ‘আমি কঠিন সময়ে দেশের রাষ্ট্রপতি নির্বাচিত হয়েছি। সামনে সাধারণ নির্বাচন। দেখতে দেখতে নির্বাচনের সময় ঘনিয়ে এসেছে। সাম্প্রতিক কালে নানা রাজনৈতিক ঘটনাপ্রবাহ প্রতিনিয়ত আমাকে নাড়া দিচ্ছে। দেশের এই কঠিন সময়ে আমার উপর অর্পিত দায়িত্ব যেন যথাযথভাবে পালন করতে পারি। সবাই আমাকে সহযোগিতা করবেন।

উল্লেখ্য, দুই দিনের রাষ্ট্রীয় সফরে শনিবার কিশোরগঞ্জ গেছেন রাষ্ট্রপতি। এর আগে হেলিকপ্টারে করে বিকেল সোয়া ৩টায় কিশোরগঞ্জ শহীদ সৈয়দ নজরুল ইসলাম স্টেডিয়ামে পৌঁছান। তারপর সার্কিট হাউজে যান। পরে সেখানে রাষ্ট্রপতিকে গার্ড অব অনার দেওয়া হয়।

আরও পড়ুন

সর্বশেষ