শনিবার, মে ৪, ২০২৪
প্রচ্ছদইন্টারভিউপ্রধানমন্ত্রীর মাথা খারাপ হয়ে গেছে। মাথায় গণ্ডগোল হলে বিশ্রামের দরকার - ...

প্রধানমন্ত্রীর মাথা খারাপ হয়ে গেছে। মাথায় গণ্ডগোল হলে বিশ্রামের দরকার – খালেদা জিয়া

ন্যাশনাল ডেস্কঃ (বিডি সময় ২৪ ডটকম)

প্রধানমন্ত্রীর মাথা খারাপ হয়ে গেছে। মাথায় গণ্ডগোল হলে বিশ্রামের দরকার। আমরা তার ভালো চাই। এখন তার চিকিৎসার প্রয়োজন হয়ে পড়েছে। রোববার বিকেলে নরসিংদীতে প্রস্তাবিত পৌর শিশুপার্ক মাঠে আয়োজিত ১৮ দলীয় জোটের জনসভায় এসব কথা বলেছেন বিএনপির চেয়ারপারসন ও বিরোধী দলীয় নেতা খালেদা জিয়া।  আওয়ামী লীগের এখন একমাত্র কাজ হল দুর্নীতি আর মানুষ খুন বলেও মন্তব্য করেন খালেদা।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা সম্পর্কে খালেদা জিয়া আরও বলেন, তিনি যখন বিরোধী দলে ছিলেন, তখন তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনের জন্য পাগল হয়ে গিয়েছিলেন। তখন সংবিধানে তত্ত্বাবধায়ক ছিল না। তারা গণ্ডগোল করেছিল। ১৭৩ দিন হরতাল, ভাংচুর, জ্বালাও পোড়াও করেছে। বাসে আগুন দিয়ে মানুষ হত্যা করেছে।

তিনি আজকে সংবিধানের দোহাই দেন। তাহলে কেন সংবিধান থেকে তত্ত্বাবধায়ক তুলে দিলেন? কোর্টের দোহাই দেওয়া হয়। কোর্ট বলেছিলেন, আরও দু’টি নির্বাচন তত্ত্বাবধায়ক সরকারের অধীনে করা যেতে পারে। তবে সংসদে আলোচনা করে সিদ্ধান্ত নিতে পারবে। সেসব না করে একতরফাভাবে তত্ত্বাবধায়ক বাতিল করেছে সরকার।

সুশীল সমাজও আরও দু’টি নির্বাচন তত্ত্বাবধায়ক সরকারের অধীনে করার পক্ষে ছিল বলেও মন্তব্য করেন খালেদা জিয়া।

খালেদা বলে, শেখ হাসিনা আজীবন ক্ষমতায় থাকতে চান। সে কারণে তার মতো করে সংবিধান পরিবর্তন করেছেন। তিনি প্রধানমন্ত্রী থাকবেন, মন্ত্রিসভা থাকবে। এভাবে কি নির্বাচন নিরপেক্ষ হয়? হয় না।

তাই আমরা নিরপেক্ষ সরকারে অধীনে নির্বাচন চাচ্ছি। আমাদের দাবি অন্যায় ও অযৌক্তিক দাবি নয়। আমাদের এই দাবি ন্যায্য। বিশেষ করে হাসিনার অধীনে নিরপেক্ষ নির্বাচন সম্ভব নয়।

বিরোধী দলীয় নেতা দাবি করেন, ৩/৪ মাস আগে জরিপে দেখা গেছে, ৯০ শতাংশ মানুষ নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন চান। এখন বেড়ে ৯৮ শতাংশ হয়েছে। শুধু ১৮ দল নয়, অন্যান্য দলও নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন চায়। নিরপেক্ষ সরকারের ছাড়া বিএনপি নির্বাচনে যাবে না। একদলীয় নির্বাচন মানে বাকশাল। সেই নির্বাচন বিএনপি হতে দেবে না।  সমস্যা সমাধানের জন্য আলোচনায় বসার আহ্বান জানিয়ে খালেদা বলেন, নিরপেক্ষ নির্বাচন নিয়ে আলোচনা হলে আমরা সাড়া দেবো।  সরকার ৫ বছরে কোনো উন্নয়ন করেনি। নরসিংদীতে কোনো কাজ হয়নি। উন্নয়নের টাকা মন্ত্রী-এমপিদের পকেটে চলে গেছে।

তারা কানাডাসহ বিভিন্ন জায়গায় বাড়ি করেছেন। তারা লাখ টাকার মালিক এখন। সময় হলেই কেটে পড়বেন। দেশে আজকে দুরবস্থা চলছে। তাই আপনাদের মুক্ত করার আমরা এসেছি। বিএনপির সঙ্গে ঐক্যবদ্ধ হতে হওয়ার আহ্বানও জানান খালেদা জিয়া।

খালেদা বলেন, আওয়ামী লীগ সব প্রতিষ্ঠান ধ্বংস করেছে। সে কারণে আমাদেরকে পরিবর্তনের রাজনীতি, নতুন ধারার রাজনীতি করতে হবে।। তারা বলেন, নতুন ধারার রাজনীতি কি?  ধৈর্য ধরেন, সময় এলেই বলবো, কি সেই নতুন ধারার রাজনীতি।  ক্ষমতায় থাকতে চান কেন, ক্ষমতায় না থাকলে পুলিশ, বিজিবি ব্যবহার করবে। ডিসি এসপি, ইউএনও তাদের কথা শুনবেন না। তাই ক্ষমতা ছাড়তে চান না।

আরও পড়ুন

সর্বশেষ