সোমবার, মে ৬, ২০২৪
প্রচ্ছদটপআমিন জুয়েলার্সে ছাদ কেটে চুরি

আমিন জুয়েলার্সে ছাদ কেটে চুরি

রাজধানীর গুলশান-২ নম্বরে ডিসিসি মার্কেটের ছাদের একটি অংশ কেটে আমিন জুয়েলার্সের শো রুম থেকে স্বর্ণালংকার ও নগদ টাকা চুরি করেছে দুর্বৃত্তরা। এমনকি চুরির পর সেই কাটা অংশ তারা ঢালাই করে দিয়েছে। প্রাথমিকভাবে পুলিশ ও দোকানের কর্মচারীরা বলছেন, ৩০০ ভরি স্বর্ণ ও নগদ ৪০ লাখ টাকা খোয়া গেছে।

শনিবার ও রোববার দোকান বন্ধ ছিল। ধারণা করা হচ্ছে শনিবার মধ্যরাত অথবা রোববার মধ্যরাতে এ ঘটনা ঘটেছে। তবে সোমবার মধ্যরাত পর্যন্ত এ ঘটনায় কোনো মামলা করেনি আমিন জুয়েলার্স কর্তৃপক্ষ। গুলশান থানার ওসি আবু বকর সিদ্দিক বলেন, আমিন জুয়েলার্সের শো রুমে মৌখিকভাবে চুরির অভিযোগ পাওয়ার পর ঘটনাটি তদন্ত করে দেখা হচ্ছে। দুর্বৃত্তরা ছাদের একটি অংশ কেটে চুরি করেছে। পরে সেই অংশ ঢালাই করে দিয়েছে। পুলিশ জানায়, চুরির ঘটনা জানার পর আশপাশের এলাকার সিসিটিভির ফুটেজ সংগ্রহ করা হয়েছে। ফুটেজ বিশ্লেষণ করে চোর শনাক্তের কাজ চলছে।

পহেলা বৈশাখের দিন শনিবার কাজ করে রাতে দোকান বন্ধ করে যান দোকান কর্মচারীরা। পরদিন রোববার ছিল সাপ্তাহিক ছুটি। দুই দিন ছুটির পর সোমবার সকালে দোকান খুলে দেখা যায়, দোকানের ছাদ ভেঙে স্বর্ণ ও নগদ টাকা চুরি হয়েছে।

দোকান খুলে ক্যাশে রাখা অর্ধেক টাকা পাওয়া যায়নি। দোকানে সাজানো শত শত ভরি স্বর্ণ ছিল। তবে অনেক প্যাকেট খালি পাওয়া যায়। মার্কেটের লোকজন দোতলার ছাদে গিয়ে দেখেন একটি অংশে নতুন ঢালাই করা হয়েছে। যেভাবে ছাদের এক অংশ কাটা হয়েছিল তাতে একজন মানুষের পক্ষে ভেতরে ঢোকা সম্ভব। ধারণা করা হচ্ছে, চোর সেখান দিয়ে প্রবেশ করে চুরি শেষে ফের ঢালাই করে পালিয়েছে। মামলা হলে দোকানকর্মী ও আশপাশ এলাকার নিরাপত্তারক্ষীদের জিজ্ঞাসাবাদ করা হবে। পরিচিত কেউ স্বর্ণ গায়েব করে ছাদ কেটে রাখার নাটক করেছে কি-না তা তদন্ত করা হবে।

আরও পড়ুন

সর্বশেষ