সোমবার, মে ৬, ২০২৪
প্রচ্ছদটপবাড়ি ফিরলেন নেপালে উড়োজাহাজ দুর্ঘটনায় আহত অ্যানি

বাড়ি ফিরলেন নেপালে উড়োজাহাজ দুর্ঘটনায় আহত অ্যানি

নেপালে উড়োজাহাজ দুর্ঘটনায় আহত আলিমুন নাহার অ্যানি ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল (ঢামেক) ছেড়েছেন। দুর্ঘটনায় তিনি স্বামী ও সন্তান হারিয়েছেন। মঙ্গলবার সকাল ১০টা ৪০ মিনিটের দিকে হাসপাতালের ছাত্রপত্র নিয়ে স্বজনদের সঙ্গে বাড়ি ফিরে যান অ্যানি।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটের সমন্বয়কারী ডা. সামন্তলাল সেন জানান, ওই দুর্ঘটনায় অ্যানি তাঁর শিশুসন্তান ও স্বামী হারান। এটা জানার পর থেকে তাঁর কিছু মানসিক সমস্যা দেখা দেয়। তবে তিনি এখন ভালো আছেন। গতকাল সোমবার রাতে মানসিক স্বাস্থ্য বিভাগের চিকিৎসকরা তাঁকে দেখে গেছেন। এরপর বোর্ডের সিদ্ধান্ত অনুযায়ী অ্যানিকে ছাড়পত্র দেওয়া হয়েছে। তবে এক মাস পরে অ্যানিকে চিকিৎসার ফলোআপের জন্য আবার ঢামেকে আসতে হবে বলে জানান এই চিকিৎসক। হাসপাতাল থেকে বেরিয়ে যাওয়ার সময় সাংবাদিকদের প্রশ্নের জবাবে অ্যানি বলেন, ‘ভালো আছি।

এর আগে গত ১৯ মার্চ ওই দুর্ঘটনায় নিহত অ্যানির স্বামী ফারুক হোসেন প্রিয়ক ও একমাত্র সন্তান তামারা প্রিয়ন্ময়ীর মরদেহ শেষবারের মতো দেখতে স্বজনরা অ্যানিকে ঢামেক থেকে গাজীপুরের শ্রীপুরে নিজেদের বাড়িতে নিয়ে যান। মরদেহ দাফনের পর আবার তাঁকে ঢামেকে রাখা হয়।

গত ১২ মার্চ নেপালের কাঠমান্ডুর ত্রিভুবন বিমানবন্দরে অবতরণের সময় বিধ্বস্ত হয় ইউএস-বাংলা এয়ারলাইন্সের একটি উড়োজাহাজ। ওই দুর্ঘটনায় ২৭ বাংলাদেশিসহ এখন পর্যন্ত ৫২ জন নিহত হয়েছেন। বিমানটিতে ৭১ আরোহী ছিলেন। বিমান বিধ্বস্ত হওয়ার ঘটনা জানতে নেপাল ও বাংলাদেশ সরকারের পক্ষ থেকে আলাদা তদন্ত কমিটি গঠন করা হয়েছে। ইউএস-বাংলা এয়ারলাইন্স কর্তৃপক্ষের দাবি, কাঠমান্ডুর ত্রিভুবন বিমানবন্দরের নিয়ন্ত্রণকক্ষ থেকে ভুল নির্দেশনা দেওয়ার কারণেই এ দুর্ঘটনা ঘটেছে। তবে এ দাবি অস্বীকার করেছে বিমানবন্দর কর্তৃপক্ষ।

আরও পড়ুন

সর্বশেষ