শনিবার, এপ্রিল ২৭, ২০২৪
প্রচ্ছদটপসিলেটে বিএনপি-আওয়ামী লীগ ও পুলিশের ত্রিমুখী সংঘর্ষ

সিলেটে বিএনপি-আওয়ামী লীগ ও পুলিশের ত্রিমুখী সংঘর্ষ

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদা জিয়ার ৫ বছর ও দলটির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানসহ অপর পাঁচ আসামির ১০ বছর কারাদণ্ডের রায় ঘোষণায় সিলেটে বিএনপি-আওয়ামী লীগ ও পুলিশের ত্রিমুখী সংঘর্ষ হয়েছে। ৮ ফেব্রুয়ারি দুপুরে নগরের বিভিন্ন এলাকায় এ সংঘর্ষ শুরু হয়। সংঘর্ষে বিএনপি-আওয়ামী লীগের কয়েকজন নেতাকর্মী আহত হয়েছেন বলে জানা গেছে।

পুলিশ জানায়, রায় ঘোষণার পরপরই আদালত চত্তরে থাকা বিএনপির নেতাকর্মীরা পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল ছোঁড়ে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ গুলি ও টিয়ারশেল নিক্ষেপ করে। এসময় ধাওয়া পাল্টা-ধাওয়ায় বিএনপির নেতাকর্মীরা একাধিক গ্রুপে ছড়িয়ে পড়লে নগরের বিভিন্ন এলাকায় সংঘর্ষ ছড়িয়ে পড়ে।

এদিকে আদালতের বিপরীতে অবস্থান নেওয়া আওয়ামী লীগের নেতাকর্মীরা এগিয়ে গেলে বিএনপি-আওয়ামী লীগ ও পুলিশের ত্রিমুখী সংঘর্ষ বেধে যায়। এসময় ককটেল ও গুলির শব্দ পাওয়া যায়। সংঘর্ষে কয়েকজন নেতাকর্মী আহত হয়েছেন বলে জানায় পুলিশ।

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার ৫ বছর ও দলটির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানসহ অপর পাঁচ আসামির ১০ বছর করে কারাদণ্ড দিয়েছেন আদালত। দুপুরে ঢাকার বকশীবাজার কারা অধিদপ্তরের প্যারেড গ্রাউন্ডে স্থাপিত বিশেষ আদালতে বিশেষ জজ ৫ এর বিচারক ড. মো. আখতারুজ্জামান এ রায় দেন।

আরও পড়ুন

সর্বশেষ