শনিবার, মে ১৮, ২০২৪
প্রচ্ছদজাতীয়উদ্বোধন হচ্ছে জরুরি পুলিশি সেবা ‘৯৯৯’

উদ্বোধন হচ্ছে জরুরি পুলিশি সেবা ‘৯৯৯’

উদ্বোধন হচ্ছে ফায়ার সার্ভিস, অ্যাম্বুলেন্স ও জরুরি পুলিশি সেবার জন্য ‘৯৯৯’ নম্বরের সম্প্রসারিত ব্যবহার। মঙ্গলবার প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় আজ মঙ্গলবার সকাল ১১টায় রাজধানীর আব্দুল গণি রোডে পুলিশ কন্ট্রোল রুমে জাতীয় জরুরি সেবা ৯৯৯ কার্যক্রম উদ্বোধন করবেন বলে পুলিশ সদর দপ্তরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

পরে ওসমানী স্মৃতি মিলনায়তনে এ উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হবে। স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন। বিশেষ অতিথি থাকবেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এবং স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সচিব মোস্তাফা কামাল উদ্দীন। পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) এ কে এম শহীদুল হক অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়,দেশের যে কোন নাগরিক জরুরি প্রয়োজনে ৯৯৯ এ কল করে পুলিশ, এ্যাম্বুলেন্স ও ফায়ার সার্ভিসের সেবা গ্রহণ করতে পারবেন। ৯৯৯ সেবাটি সম্পূর্ণ টোলমুক্ত অর্থ্যাৎ এ নম্বরে কল করলে কোন ফি দিতে হবে না। তথ্য ও যোগাযোগ প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে জনগণের দোরগোড়ায় সেবা পৌঁছানোর লক্ষ্যেই চালু হচ্ছে জাতীয় জরুরি সেবা ৯৯৯ কার্যক্রম।

আরও পড়ুন

সর্বশেষ