শুক্রবার, মে ১৭, ২০২৪
প্রচ্ছদঅর্থ ও বানিজ্য সময়বিডিআর বিদ্রোহের রায়ের কারণে বাহিনীর উপর কোনো প্রভাব পড়বে না

বিডিআর বিদ্রোহের রায়ের কারণে বাহিনীর উপর কোনো প্রভাব পড়বে না

সম্প্রতি হাইকোর্টের দেওয়া বিডিআর (বর্তমানে বিজিবি) বিদ্রোহের রায়ের কারণে বাহিনীর উপর কোনো প্রভাব পড়বে না বলে জানিয়েছেন বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) মহাপরিচালক (ডিজি) মেজর জেনারেল আবুল হোসেন। তিনি বলেছেন, যে কোনো অপরাধের বিচার হওয়া উচিত। এই ঘটনার বিচারও প্রচলিত আইনে হয়েছে। আমি মনে করি বিচারবিভাগ স্বাধীন। এজন্য এর বিচার সুষ্ঠু ও সুন্দর হয়েছে। ২৯ নভেম্বর বেলা সাড়ে ১২ টার দিকে রাজধানীর মতিঝিলে কৃষি ভবনে সীমান্ত ব্যাংকের ষষ্ঠ শাখার উদ্বোধন অনুষ্ঠান শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে বিজিবি ডিজি এসব কথা বলেন।

বিজিবি মহাপরিচালক বলেন, আদালতের পর্যবেক্ষণে যে সাতটি সুপারিশ দেওয়া হয়েছিল সেগুলোর বিষয়েও কাজ করছি। যথাযথভাবে তা সম্পন্ন করা হবে। এর আগে মতিঝিলে কৃষি ভবনের হলরুমে ফিতা কেটে সীমান্ত ব্যাংকের ষষ্ঠ শাখার উদ্বোধন ঘোষণা করেন ব্যাংকের চেয়ারম্যান ও বিজিবির ডিজি মেজর জেনারেল আবুল হোসেন। অনুষ্ঠানে তিনি বলেন, সাধারণ মানুষের অর্থনৈতিক কল্যাণে প্রত্যন্ত অঞ্চলেও ব্যাংকের কাজের পরিধি ক্রমান্বয়ে সম্প্রসারণ করা হবে।

‘আমরা ব্যাংকের গ্রাহক সেবার বিষয়ে সবচেয়ে বেশি গুরুত্ব দিচ্ছি। গ্রাহকদের সবচেয়ে ভালো সেবা দিতে সীমান্ত ব্যাংক সর্বদা সচেষ্ট। এই ব্যাংকের মাধ্যমে যাতে সাধারণ মানুষ উপকৃত হয় সে লক্ষ্যে কাজ করা হচ্ছে। মেজর জেনারেল আবুল হোসেন বলেন, মানুষ চায় নিরাপত্তা, তাই দেশ ও দেশের সকল মানুষকে নিরাপত্তা দিতে আমরা প্রস্তুত। বর্তমান বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে চলতে আমরা স্ট্যাট অব আর্থ টেকনোলজির মাধ্যমে ব্যাংকিং ব্যবস্থা চালু করছি।

অনুষ্ঠানে ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা মুখলেসুর রহমান, বাংলাদেশ কৃষি উন্নয়ন করপোরেশনের (বিএডিসি) চেয়ারম্যান মো. নাসিরুজ্জামান প্রমুখ উপস্থিত ছিলেন। ছিলেন রাজধানীর বিশিষ্ট ব্যবসায়ী ছাড়াও বিজিবির ঊর্ধ্বতন কর্মকর্তারাও। ২০১৬ সালের ১ সেপ্টেম্বর সীমান্ত ব্যাংকের আনুষ্ঠানিক যাত্রা শুরু হয়। রাজধানীর ধানমন্ডিতে বিজিবি সদরদফতরে (পিলখানা) ব্যাংকটির প্রধান শাখা রয়েছে। এছাড়া ময়মনসিংহ, চট্টগ্রাম, সাতকানিয়া ও বেনাপোলে সীমান্ত ব্যাংকের শাখা স্থাপন করা হয়েছে। খুব শিগগির কক্সবাজার ও টেকনাফেও ব্যাংকের শাখার উদ্বোধন করা হবে।

আরও পড়ুন

সর্বশেষ