রবিবার, মে ৫, ২০২৪
প্রচ্ছদজাতীয়ক্ষমতায় গেলে ক্ষমতা বিকেন্দ্রীকরণ করা হবে: প্রধানমন্ত্রী

ক্ষমতায় গেলে ক্ষমতা বিকেন্দ্রীকরণ করা হবে: প্রধানমন্ত্রী

ডেস্ক রিপোর্ট (বিডি সময় ২৪ ডটকম)

প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ প্রধান শেখ হাসিনা বলেছেন, আওয়ামী লীগ আবারও ক্ষমতায় গেলে ক্ষমতা বিকেন্দ্রীকরণ করা হবে এবং স্থানীয় সরকারের হাতে আরও ক্ষমতা দেওয়া হবে।

সোমবার বিকেলে গণভবনে জেলা পরিষদের প্রশাসকদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি একথা বলেন।

শেখ হাসিনা বলেন, “আমরা সুষম উন্নয়নে বিশ্বাস করি। জেলাভিত্তিক উন্নয়ন করলে কিভাবে মানুষের জীবন উন্নত হবে, আমরা সে লক্ষ্যে কাজ করছি।”

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সমালোচনা করে আওয়ামী লীগ সভানেত্রী বলেন, “আমরা ভিন্নধর্মী দেশ চালাতে চাই না। উনারা হাওয়া ভবন না খুলে ভিন্ন নামে ভিন্ন ভবন খুলে দেশ চালাবেন। ভিন্নভাবে গ্রেনেড হামলা করবেন, দুর্নীতি করবেন- এটাই তাদের ইচ্ছা।

বিরোধী দলীয় নেতার সমালোচনা করে প্রধানমন্ত্রী বলেন, আমরা জনগণের জন্য কাজ করি নিজেদের ভাগ্য উন্নয়নের জন্য নয়। অন্যদিকে বিএনপি ক্ষমতায় আসে লুটপাট করতে। তাও আবার একা দুর্নীতি করেন না, পুরো দল মিলে দুর্নীতি করে।

বিরোধী দলের নির্দলীয় সরকার পদ্ধতি পুনর্বহালের দাবি প্রত্যাখ্যান করে শেখ হাসিনা আবারো বলেন, “অন্য দেশে সংবিধান মোতাবেক যেভাবে নির্বাচন হয়, বাংলাদেশেও সেভাবেই নির্বাচন হবে। অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন করার মতো সাহস আমাদেরই আছে। আমাদের কোনো দুর্বলতা নেই।”

পাশাপাশি বিগত চারদলীয় জোট সরকারের বিভিন্ন ‘অনিয়ম-দুর্নীতির’ চিত্র তুলে ধরে তার সমালোচনাও করেন তিনি।

সংসদ উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরী, কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী, পাটমন্ত্রী আব্দুল লতিফ সিদ্দীকী, বিমানমন্ত্রী ফারুক খান, পররাষ্ট্রমন্ত্রী দীপু মনি, আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য নূহ-উল আলম লেলিন, স্থানীয় সরকার প্রতিমন্ত্রী জাহাঙ্গীর কবির নানক এই সভায় ছিলেন।

আরও পড়ুন

সর্বশেষ